করোনায় বিশ্বে মৃত্যু ছাড়াল ৩ লাখ ৮০ হাজার

ক্রাইমবার্তা রিপোটঃ  বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা প্রায় ৬৪ লাখ। আর প্রাণঘাতী এ ভাইরাসে মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৩ লাখ ৮০ হাজার।

জনস্ হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বুধবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৭৭ হাজার ৫৯৬ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৩ লাখ ৮০ হাজার ২০৫ জনের।

বিশ্বে একক দেশ হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্র। রোববার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৩১ হাজার ৮০৬ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৬ হাজার ১৮০ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃতের দিক থেকে দ্বিতীয় অবস্থায় রয়েছে ইউরোপের দেশ যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৪৫২ জনের। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৯ হাজার ৩৯২ জন।

এরপরেই মৃতের দিক থেকে তৃতীয় স্থানে রয়েছে ইউরোপের আরেক দেশ ইতালি। সেখানে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৫৩০ জনের। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৩ হাজার ৫১৫ জন।

তবে আক্রান্তের দিক থেকে যুক্তরাষ্ট্রের পরের স্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ৫ লাখ ৫৫ হাজার ৩৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর এতে মৃত্যু হয়েছে ৩১ হাজার ১৯৯ জনের।

আক্রান্তের দিক থেকে ব্রাজিলের পরেই রয়েছে রাশিয়ার নাম। দেশটিতে এখন পর্যন্ত ৪ লাখ ২৩ হাজার ১৮৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৫ হাজার ৩১ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Please follow and like us:

Check Also

গণঅভ্যুত্থানের মাস পূর্তিতে সাতক্ষীরায় ‘শহীদী মার্চ’  পালিত

সাতক্ষীরা প্রতিনিধি: কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের এক মাস পূর্তিতে ‘শহীদী মার্চ’ পালিত হয়েছে সাতক্ষীরায়। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাতক্ষীরার শিক্ষার্থীরা বৃহস্পতিবার বিকেলে সাতক্ষীরা শহরের শহীদ আসিফ চত্বরে শহীদী মার্চের কর্মসূচি পালন করে। সমাবেশে সাতক্ষীরার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, ‘‘শহীদ শিক্ষার্থীদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।