৯০ হাজার মেট্রিক টন আখ ক্ষেতেই পুড়িয়ে ফেলার ঘোষণা

বন্ধ ঘোষিত পাবনা চিনিকল অবিলম্বে চালু না করা হলে ক্ষেতের ৯০ হাজার মেট্রিক টন আখ ক্ষেতেই পুড়িয়ে ফেলার ঘোষণা দিয়েছেন আখ চাষিরা।

মঙ্গলবার পাবনা সুগার মিল বন্ধের প্রতিবাদে এবং চলতি মৌসুমে আখ মাড়াই কার্যক্রম চালুর দাবিতে বিক্ষোভ সমাবেশে এমন হুঁশিয়ারি দেন জেলার আখ চাষিরা।

বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত পাবনা-ঈশ্বরদী মহাসড়কের দাশুড়িয়াস্থ চিনিকলের প্রধান ফটকে টায়ারে আগুন ধরিয়ে বিক্ষোভ করেন আখ চাষি ও শ্রমিক-কর্মচারীরা। এ সময় বিক্ষোভকারীরা প্রায় এক ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখেন। পরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ চিনিকল আখ চাষি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও রাষ্ট্রীয় পদকপ্রাপ্ত কৃষক শাহজাহান আলী ওরফে পেঁপে বাদশা।

পাবনা চিনিকল আখ চাষি সমিতির সাধারণ সম্পাদক আনছার আলী ডিলুর সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মিন্টু, দাশুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম বকুল, পাবনা চিনিকল ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি সাজেদুল ইসলাম শাহিন, সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান উজ্জল প্রমুখ।

Please follow and like us:

Check Also

ইছামতি নদীরপাড় কেটে পাইপ বসিয়ে মৎস্য পয়েন্ট তৈরি: ঝুঁকিতে বেড়িবাঁধ

নিজস্ব প্রতিনিধি: ইছামতি নদীর পাড় কেটে অবৈধভাবে পাইপ বসিয়ে গড়ে তোলা হয়েছে মৎস্য রেণু প্রসেসিং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।