অভয়নগরে বেসরকারি হাসপাতাল সীলগালা: জরিমানা আদায়

বিলাল মাহিনী (অভয়নগর, যশোর) যশোরের অভয়নগরে অনিয়মের দায়ে একটি বেসরকারি ক্লিনিক ও দুইটি ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৬০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করে । ওই তিনটি প্রতিষ্ঠান সীলগালা করে তা বন্ধ করে দেওয়া হয়েছে। ২৬ ডিসেম্বর শনিবার সকালে যশোর জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন এর নের্তৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, যশোর সিভিল সার্জনের নের্তৃত্বে পাঁচ সদস্যের একটি টিম উপজেলার নওয়াপাড়া বাজারে অবস্থিত আল মদিনা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার, ল্যাব ওয়েভ ও পপুলার ডায়াগস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেন।
 এ সময়ে আল-মদিনা ক্লিনিকে সেল কাউন্টার,কালেকশন রুম, রোগীর ভাল আসন, অপারেশন থিয়েটারে রোগীর নোট ও ডাক্তারের নাম না থাকা সহ নানা অনিয়মের কারনে অপারেশন থিয়েটার সীলগালা করা হয়। এছাড়া ভোক্তা অধিকার আইনের ৪৫ ধারায় ৪০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়।
ল্যাব ওয়েভ প্যাথলজি সেন্টারে লাইসেন্স ও প্রয়োজনীয় সরঞ্জামাদী না থাকায় তাদের প্যাথলজি সীলগালা করা হয়। পপুলার ডায়াগনস্টি সেন্টারের লাইসেন্স ও প্রয়োজনীয় সরঞ্জামাদী না থাকায় ভোক্তা অধিকার আইনের ৩৮/৪৫ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান চলাকালে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহামুদুর রহমান রিজভী, থানার এস আই গৌতম কুমার মন্ডল সহ স্বাস্থ্য বিভাগের কয়েকজন কর্মকর্তা বৃন্দ। ভ্রাম্যাণ আদালত পরিচালনা করেন উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম রফিকুল ইসলাম।
সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, নওয়াপাড়ায় বেসরকারি ক্লিনিকগুলো মেয়াদোত্তীর্ণ লাইসেন্স এবং নানা অনিয়মের কারনে দুইটি ডায়াগস্টিক সেন্টার ও একটি ক্লিনিকে অভিযান চালিয়ে সীলগালা করা হয়। এবং অর্থদন্ডে দন্ডিত করা হয়।
Please follow and like us:

Check Also

ঘরে ঘরে ইসলামের সুমহান আদর্শের দাওয়াত পৌছে দিতে হবে- ডাঃ শফিকুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডাঃ শফিকুর রহমান বলেছেন, ইসলামের সুমহান আদর্শের দাওয়াত ঘরে ঘরে পৌছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।