অভয়নগরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্ত রোগী সংখ্যা!

সব্যসাচী বিশ্বাস ( অভয়নগর) যশোর:

যশোর জেলার অভয়নগর উপজেলায় করোনা আক্রান্তের উর্ধগতির কারণে রোগী সামলাতে হিমশিম খাচ্ছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। করোনা ইউনিটের আইসোলেশন ওয়ার্ডের বেড খালি না থাকায় রোগী নিয়ে স্বজনরা ছুটছেন যশোর-খুলনার হাসপাতালে। বিপাকে পড়ে আক্রান্ত রোগী ও স্বজনরা অতিরিক্ত বেডের দাবি করেছেন।

অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিট সূত্র জানান, হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেশন ওয়ার্ডে বেড সংখ্যা ২০টি। সোমবার (১৪ জুন) পর্যন্ত ১০৮ জন রোগীর চিকিৎসা চলছে। বেড সংখ্যা কম হওয়ায় মেঝেতে রেখে অনেক রোগীর চিকিৎসা দেওয়া হচ্ছে। বাকি রোগীদের চিকিৎসা সেবা বাড়িতে গিয়ে দেওয়া হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আলিমুর রাজিব জানান, গত এক বছরে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৭৪৪ জন। এর মধ্যে মারা গেছেন ২০ জন। সম্প্রতি ডেল্টা ভেরিয়েন্টের ৬ জনসহ ১০৮ জন রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। প্রতিদিন অর্ধশতাধিক ব্যক্তির নমুনা সংগ্রহ করা হচ্ছে। যার মধ্যে আক্রান্তের হার ৪৩ থেকে ৪৫ শতাংশ। মৃত্যুর হার ২.৬৭ শতাংশ। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৭.৩৩ শতাংশ।

তিনি আরো জানান, ‘করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় হাসপাতালের চিকিৎসক ও নার্সদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। বেড সংখ্যা বাড়ানো হলে আক্রান্তরা সেবা পাবে।’

অপরদিকে, বেড সংখ্যা বাড়ানোর দাবি করেছেন হাসপাতালে চিকিৎসা নিতে আসা অসংখ্য রোগী ও তাদের পরিবার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমিনুর রহমান জানান, ‘অভয়নগরে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিন বাড়ছে। জনসচেতনতা বাড়াতে প্রশাসন কাজ করছে। সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চললে আক্রান্তের হার কমে যাবে। যে কারণে এ উপজেলায় এক সপ্তাহের কঠোর বিধি-নিষেধ জারি করা হয়েছে। বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠ পর্যায়ে কাজ অব্যাহত রয়েছে। সরকারি নির্দেশনা ও স্বস্থ্যবিধি মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হচ্ছে।

Please follow and like us:

Check Also

সংহতি জানাতে ইউক্রেনে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

ইউক্রেনের উত্তরপূর্বাঞ্চলীয় সীমান্তে রুশ বাহিনীকে মোকাবিলার মধ্যেই কিয়েভে পা রেখেছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের প্রধান অ্যান্টনি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।