‘জেলেনস্কিকে ব্যবহার করছে পশ্চিমারা’

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাকারোভা বৃহস্পতিবার পশ্চিমা দেশগুলোকে নতুন করে হুশিয়ারি দিয়েছেন।

বিশেষ করে যুক্তরাজ্যকে, যেন তারা রাশিয়ার ওপর হামলা করার ব্যাপারে উস্কানি না দেন।

মুখপাত্র মারিয়া জাকারোভা ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কিরও সমালোচনা করেছেন। তিনি দাবি করেছেন, জেলেনস্কিকে ব্যবহার করছে পশ্চিমারা।

ইউক্রেনকে স্বাধীনভাবে জেলেনস্কি চালাতে পারছেন না। ইউক্রেন সরকার ও প্রেসিডন্ট জেলেনস্কি পশ্চিমাদের হাতের পুতুল বলে মন্তব্য করে তিনি বলেন, জেলেনস্কিকে আপনাকে ব্যবহার করা হচ্ছে।

এ ব্যাপারে রুশ পররাষ্ট মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, যুক্তরাজ্যের সশস্ত্র বাহিনী মন্ত্রী জেমস হিয়েপ্পি জানিয়েছেন, তাদের পাঠানো অস্ত্র দিয়ে রাশিয়ার হামলা করলে কোনো সমস্যা নেই।

জেমস হিয়েপ্পি আসলে ইউক্রেনকে নির্দেশ দিচ্ছে ন্যাটো দেশগুলোর পাঠানো অস্ত্র দিয়ে যেন রাশিয়ায় হামলা করা হয়।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র দাবি করেন, এর মাধ্যমে বোঝা গেছে ইউক্রেনের বর্তমান সরকার স্বাধীন না আর জেলেনস্কিকে ব্যবহার করা হচ্ছে।

এ ব্যাপারে মুখপাত্র মারিয়া জাকারোভা বলেন, আমরা আবারও দেখছি জেলেনস্কির সরকার স্বাধীন না। এটির সিদ্ধান্ত পুরোপুরি নির্ভর করে বিদেশী তত্ত্বাবধায়ক দ্বারা।

তিনি আরও বলেন, আমি মনে করি বিদেশী তত্ত্বাবধায়করা এমন একটি বিশ্বাস স্থাপন করতে যাচ্ছে যে তার (জেলেনস্কির) কর্মকান্ড স্বাধীন। আসলে আপনাকে পশ্চিমারা ব্যবহার করা হচ্ছে।

সূত্র: দ্য গার্ডিয়ান

Please follow and like us:

Check Also

গণঅভ্যুত্থানের মাস পূর্তিতে সাতক্ষীরায় ‘শহীদী মার্চ’  পালিত

সাতক্ষীরা প্রতিনিধি: কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের এক মাস পূর্তিতে ‘শহীদী মার্চ’ পালিত হয়েছে সাতক্ষীরায়। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাতক্ষীরার শিক্ষার্থীরা বৃহস্পতিবার বিকেলে সাতক্ষীরা শহরের শহীদ আসিফ চত্বরে শহীদী মার্চের কর্মসূচি পালন করে। সমাবেশে সাতক্ষীরার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, ‘‘শহীদ শিক্ষার্থীদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।