৪০৫ কেজি ওজনের বিশ্বের সর্ববৃহৎ হাতে লেখা কুরআন শরীফের সন্ধান মিলল সাতক্ষীরায়

আবু সাইদ বিশ্বাস, সাতক্ষীরা : বিশে^র সর্ববৃহৎ হাতে লেখা কুরআন শরীফের সন্ধান মিলল সাতক্ষীরায়। এ কুরআন শরিফের দৈর্ঘ্য ৩৩৫ সেন্টিমিটার, প্রস্থ ২৬৪ সেন্টিমিটার, ওজন ৪০৫ কেজি। দীর্ঘ ৬ বছর ৮ মাস ২৩ দিন অক্লান্ত পরিশ্রম করে ১৪২ পাতার কুরআন শরীফ হাতে লিখেছেন শহরের পলাশপোল এলাকার হাবিবুর রহমান । লাল, নীল, সবুজ ও কালো রঙের চারটি কলাম শোভা বাড়িয়েছে এই ঐশী বাণীর। এতে ৩,৪০৮টি আর্ট পেপার ও ৬৬০টি কলম ব্যবহার করা হয়েছে।
জানা গেছে, শহরের পলাশপোল এলাকার হাবিবুর রহমান এক সময়ে শিক্ষকতা করলেও বর্তমানে তিনি একজন ব্যবসায়ি। মানবতার কল্যানে তিনি ২০১৬ সালের পহেলা জানুয়ারি কোরান শরীফ হাতে লেখা শুরু করে চলতি বছরের ২৩ সেপ্টেম্বর শেষ করেন। হাবিবুর রহমান বলেন, তিনি প্রায় সাত বছর আগে ইউটিউব দেখে এ ব্যাপারে অভিজ্ঞতা নিয়েছেন। কোন সহৃদয় বিত্তবান ব্যক্তি যদি অর্থ দিয়ে এ কোরান শরীফ সংগ্রহ করেন তাহলে সেই অর্থ দিয়ে সাধারণ মানুষের কল্যানে কাজ করবেন।
সাতক্ষীরায় বিশে^র সর্ববৃহৎ হাতে লেখা কুরআন শরীফের দুই দিন ব্যাপী প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। প্রদর্শণী চলবে আগামী রবিবার সন্ধ্যা পর্যন্ত। শনিবার সকালে সাতক্ষীরা শহরের মেহেদীবাগস্থ মসজিদে কুবা কমপ্লেক্সে এই সর্ববৃহৎ কুরআন শরীফ প্রদর্শনী’র উদ্বোধন করেন, সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ নজরুল ইসলাম। এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ আসাদুজ্জামান বাবু, মজজিদে কুবা কমিটির উপদেষ্টা ও সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসান বাবু, বৃহৎ কুরআন শরীফেরে লেখক হাবিবুর রহমান, মসজিদটির মুফতি সাইফুল ইসলামসহ আরো অনেকেই।
জেলা পরিষদের চেয়ারম্যানন আলহাজ¦ নজরুল ইসলাম জানান, বিশ্বের সবচেয়ে বৃহৎ হাতে লেখা কোরান শরীফের প্রদর্শণী অনুষ্ঠানে উপস্থিত থেকে ইতিহাসের সাক্ষী হতে পেরে ভাল লাগছে।
আয়োজক কমিটির সদস্যরা জানান, সর্ববৃহৎ এই কুরআন শরীফটি দেখতে ইতিমধ্যে দুর দুরান্ত থেকে হাজার হাজার ধর্মপ্রাণ পুরষ ও নারীরা দেখতে আসছেন।

 

Please follow and like us:

Check Also

ফেসবুকে পোস্ট দিয়ে সন্তান নিয়ে ট্রেনের নিচে নারীর ঝাঁপ: মারা যান মা-ছেলে

হাজীগঞ্জে এক বছরের সন্তান আব্দুর রহমানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দেন মা তাহমিনা (২৩)। এতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।