চিংড়িতে অপদ্রব্য পুশের দায়ে সাতক্ষীরায় ১০ নারী শ্রমিকের কারাদণ্ড

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায় চিংড়িতে অপদ্রব্য পুশের দায়ে ১০ নারী শ্রমিককে তিনদিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে জব্দ করা ৪৩০ কেজি চিংড়ি ধ্বংস করা হয়েছে। এ সময় বাবু বিশ্বাস নামে এক চিংড়ি ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার দুপুর ১২টায় সাতক্ষীরা র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর গালিব স্বাক্ষরিত করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দেবহাটা উপজেলার পারুলিয়া বাজারসহ কয়েকটি এলাকায় জেলা প্রশাসন ও র‌্যাব অভিযান চালায়। এ অভিযানে নেতৃত্ব দেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বি এম খালিদ হোসেন সিদ্দিকী।

 

 

অভিযানে পারুলিয়া বাজার এলাকায় ৪৩০ কেজি অপদ্রব্য পুশ করা চিংড়ি জব্দ করার পর তা জনসম্মুখে ধ্বংস করা হয়েছে। এসময় উভয় ডিপো থেকে চিংড়িতে অপদ্রব্য পুশের সময় হাতেনাতে ১০ জন নারী শ্রমিককে আটক করা হয়। একই সঙ্গে ৭০ কেজি জেলি উদ্ধার করা হয়।

এ ঘটনায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারা অনুযায়ী রপ্তানিযোগ্য চিংড়িতে অপদ্রব্য পুশের দায়ে আটক ১০ নারী শ্রমিককে তিনদিনের বিনাশ্রম কারাদণ্ড এবং বাবু বিশ্বাস নামের এক ব্যক্তিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দীর্ঘদিন ধরে তারা বাগদা ও গলদা চিংড়িতে জেলি, ফিটকিরি, সাগুদানা, ভাতের মাড়সহ নানা ধরনের অপদ্রব্য ইনজেকশনের মাধ্যমে পুশ করত।

Please follow and like us:

Check Also

গণঅভ্যুত্থানের মাস পূর্তিতে সাতক্ষীরায় ‘শহীদী মার্চ’  পালিত

সাতক্ষীরা প্রতিনিধি: কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের এক মাস পূর্তিতে ‘শহীদী মার্চ’ পালিত হয়েছে সাতক্ষীরায়। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাতক্ষীরার শিক্ষার্থীরা বৃহস্পতিবার বিকেলে সাতক্ষীরা শহরের শহীদ আসিফ চত্বরে শহীদী মার্চের কর্মসূচি পালন করে। সমাবেশে সাতক্ষীরার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, ‘‘শহীদ শিক্ষার্থীদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।