শ্যামনগরে টর্নেডোর আঘাতে ৫ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত, জেলে নিখোঁজ

আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরা: সাতক্ষীরার শ্যামনগরে টর্নেডোর আঘাতে ৫ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। উপজেলার রমজাননগর ও কৈখালী ইউনিয়নে আকস্মিকভাবে টর্নেডোর আঘাত হেনেছে। এতে দুই ইউনিয়নের কালিঞ্চি, পূর্ব কৈখালী, বোসখালী ও পশ্চিম কৈখালী গ্রামের পাঁচ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। উপড়ে পড়েছে গাছগাছালি।    আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।
এদিকে টর্নেডোর সময় সুন্দরবন-সংলগ্ন মামুদো নদে রুহুল গাজী নামের এক জেলে নিখোঁজ হন। নিখোঁজ রুহুল গাজীর বাড়ি শ্যামনগর উপজেলার পূর্ব কৈখালী গ্রামে।
রমজাননগর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য ও কালিঞ্চি গ্রামের বাসিন্দা আজগর আলী বলেন, আকাশে প্রথমে কালো মেঘ দেখা যায়। এরপর শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। হঠাৎ টর্নেডো শুরু হলে তাঁর বসতঘরের ছাউনি উড়ে যায়। কালিঞ্চি গ্রামের বাসিন্দা মোস্তাফিজুর রহমান, জাহিদ গাজী, নূর ইসলাম, অবনী মন্ডল, মো. অলিউল্লাহ, মুজিবর গাজী ও রেজাউল ইসলাম একই ধরনের তথ্য দেন। তাঁরা বলেন, আকস্মিক ঝড়ে তাঁদের বসতঘর সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে
কৈখালী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদুর রহিম বলেন, দুপুর ১২টার একটু আগে হঠাৎ টর্নেডো শুরু হয়। সুন্দরবনের রায়মঙ্গল নদের দিক আসা টর্নেডো ৩-৪ মিনিটের মধ্যে তাঁর ইউনিয়নের পূর্ব কৈখালী, পশ্চিম কৈখালী ও বোসখালী গ্রামে আঘাত হানে। এতে ৫০টি ঘরবাড়ি সম্পূর্ণ ও তিন শতাধিক ঘরবাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। এ সময় সুন্দরবনের মামুদো নদে মাছ ধরার সময় পূর্ব কৈখালী গ্রামের রুহুল গাজী নিখোঁজ হন। টর্নেডোর আঘাতে শতাধিক গাছ উপড়ে গেছে।
রমজাননগর ইউপির চেয়ারম্যান আল মামুন বলেন, দুপুর ১২টার দিকে কোনো কিছু বুঝে ওঠার আগেই টর্নেডো আঘাত হানে। এতে কালিঞ্চি গ্রামের ২৩টি বাড়ি সম্পূর্ণ ও ৫২টি বাড়ি আংশিক ক্ষতিগ্রস্থ হয়। এ সময় দুই শতাধিক গাছ উপড়ে যায়। বিদ্যুৎ সঞ্চালন লাইন বন্ধ আছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তার হোসেন বলেন, ইতিমধ্যে ঘটনাস্থলে প্রকল্প কর্মকর্তাকে কিছু ত্রাণসামগ্রী দিয়ে পাঠানো হয়েছে। তিনি নিজেও ঘটনাস্থলে পরিদর্শন করেছেন।
এদিকে স্মরণকালের শ্যামনগরে টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্থদের পাশে দাড়িয়েছে জামায়াত। স্থানী সংগঠনের পাশাপাশি জেলা জামায়াতের পক্ষ থেকে সার্বিক সহযোগীতার আশ^াস দেয়া হয়েছে। গতকাল জামায়াতে ইাসলামী সাতক্ষীরা জেলা শাখার আমীর মুহাদ্দিস রবিউল বাশার, সেক্রেটারি মাওলানা আজিজুর রহমান, সাবেক জাতীয় সংসদ সদস্য গাজী নজরুল ইসলাম যৌথ এক বিবৃতিতে বলেন,ক্ষতিগ্রস্থ এলাকায় আর্থিক সহায়তা প্রদান করা অতি জরুরি। আমরা এ ব্যাপারে প্রিয় দেশবাসীর দোয়া ও সর্বাত্মক আন্তরিক সহযোগিতা কামনা করছি।
নেতৃত্বদ্বয় আরো বলেন সরকারসহ বিভিন্ন এনজিও, সংস্থা, রাজনৈতিক দল ও প্রতিষ্ঠান, সামাজিক ও মানবিক সংস্থা ও সমাজের বিত্তবানদের প্রতি এসব দুস্থ-অসহায় পরিবারের আর্থিক সহায়তা প্রদানের জন্য উদাত্ত আহ্বান জানান।

Please follow and like us:

Check Also

শ্যামনগরে আন্তর্জাতিক জীব-বৈচিত্র্য দিবস পালিত।

মুন্সিগঞ্জ (শ্যামনগর) প্রতিনিধি: শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনীতে সিএনআরএস-সিডা-বিফোআরএল প্রকল্পের উদ্যোগে আন্তর্জাতিক জীববৈচিত্র্য দিবস-২০২৪ পালিত হয়েছে। বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।