কালীগঞ্জের তেঁতুলিয়ায় সরকারী গাছ কাঁটার  অভিযোগ

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার জাফরপুর ও তেঁতুলিয়া সরকারী গোরস্থান থেকে বহু গাছ কেটে আত্বস্বাদ করার বিরুদ্ধে অভিযোগ ও পুরাতন কমিটি বাতিল পূর্বক নতুন কমিটি গঠন করার জন্য উপজেলা নির্বাহী অফিসার বরাবর অর্ধশতাধিক গ্রামবাসীর স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, গত (৩ এপ্রিল)  উপজেলার তারালী ইউনিয়নের জাফরপুর সরকারী গোরস্থানের উপর ১০/১২ টি তালগাছ ৩৫/৪০ টি শিষ্টফুল গাছ, ৮/১০ টি মেহগনি ছাড়া আরও অনেক গাছ ছিল। জাফরপুর গ্রামের মৃত মকবুল হোসেন এর পুত্র ফিরোজ হোসেন, ওই গাছ গুলো কমিটির কাওকে কিছু না বলে কেটে বিক্রয় করে পুরো টাকা  আত্বস্বাদ করেন। যার আনুমানিক মূল্য সাড়ে ৪ লাখ টাকা। পরবর্তীতে গ্রামবাসী মহর আলী গাজী ফিরোজ হোসেনকে গাছ কাটার কথা জিঙ্গাসা করলে তিনি বলেন, আমি সরকারের নির্দেশে কেটেছি। এবং এই টাকা দিয়ে গোরস্থানের চারপাশে পাঁকা প্রাচীর দেব। কিন্তু ফিরোজ হোসেন এখনো তার কোন কিছুই করেননি।
ওই অভিযোগে গ্রামবাসী দাবী জানিয়ে বলেন,
আমাদের একান্ত দাবী পুরাতন মনগড়া ব্যক্তিদের বাদ দিয়ে যাতে সবার মনোনীত ব্যক্তিদের দিয়ে নতুন কমিটি গঠন করে গোরস্থানের যাবতীয় কার্যক্রম সুস্থ ভাবে পরিচালিত করা হয়।
অভিযোগের বিষয়ে কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রহিমা সুলতানা বুশরা জানান, অভিযোগের বিষয়ে আমার কিছু জানা নেই, খোঁজ নিয়ে দেখছি, অভিযোগের বিষয়ে সত্যতা পেলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হ
Please follow and like us:

Check Also

বাজেটে উপকূল রক্ষায় পর্যাপ্ত বরাদ্দ না থাকায় বহুমাত্রিক সংকটে পড়ছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অধিকাংশ মানুষ

আবু সাইদ বিশ্বাস, সাতক্ষীরাঃ জলবায়ুর বিরূপ প্রভাবে দেশের সমুদ্র উপকূলীয় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অধিকাংশ মানুষ বহুমাত্রিক সংকটে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।