বাংলাদেশে বিশ্বাসযোগ্য, শান্তিপূর্ণ এবং অংশগ্রহণমূলক নির্বাচন চায় জাতিসংঘ

বাংলাদেশে একটি বিশ্বাসযোগ্য, শান্তিপূর্ণ এবং অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায় জাতিসংঘ। সংস্থাটির মহাসচিব অ্যান্তোনিও গুতেরাঁর পক্ষ থেকে এই বার্তা দিয়েছেন তার মুখপাত্র স্টিফান দুজারিক। সোমবার জাতিসংঘের নিয়মিত ব্রিফিংএ এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।
ব্রিফিং চলাকালীন এক সাংবাদিক দুজারিকের কাছে বাংলাদেশের আসন্ন নির্বাচন নিয়ে তার বক্তব্য জানতে চান। এর উত্তরে জাতিসংঘ মহাচিবের এই মুখপাত্র বলেন, এ বিষয়ে আমাদের বার্তা খুবই স্পস্ট। বিশ্বের অনান্য দেশের নির্বাচনের ক্ষেত্রেও আমাদের বার্তা একই। আমি বাংলাদেশের নির্বাচনের বিষয়ে স্পস্ট করে বলবো, আমরা একটি বিশ্বাসযোগ্য, শান্তিপূর্ণ এবং অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চাই।

পাঠকের মতামত

মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
“ঢাল নেই তলোয়ার নেই নিধিরাম সরদার”জাতিসংঘ আজকাল অন্য দেশের নির্বাচনের ব্যাপারে মত প্রকাশ করে, সারা বিশ্বের প্রত্যেকটি দেশের আর্থিক সহায়তার মাধ্যমে জাতিসংঘের সকল কর্মসূচি পরিচালিত হয়, যে উদ্দেশ্যে জাতিসংঘের সৃষ্টি সে উদ্দেশ্য পূরণে জাতিসংঘ বিফল হয়েছে, রাশিয়া বনাম ইউক্রেন যুদ্ধ মার্কিন যুক্তরাষ্ট্রের ইরাকের উপর আক্রমণ, পৃথিবীর অনেক দেশে রক্তখোয়ী সংঘর্ষের মাধ্যমে হাজার হাজার লক্ষ লক্ষ লোকের তাজা রক্ত ঝরেছে অথচ জাতিসংঘ কিছুই করতে পারেনি মিয়ানমার থেকে প্রাণ বাঁচিয়া আসা বাংলাদেশে আগত রোহিঙ্গাদের সমস্যার ও সমাধান করতে পারেননি এমনকি চীনের নির্যাতিত উইঘুর মুসলিমদের ব্যাপারেও জাতিসংঘ কোন পদক্ষেপ নিতে পারেনি ,সে জাতিসংঘ এখন বাংলাদেশের নির্বাচনের ব্যাপারে মত প্রকাশ করছে যা আমার কাছে ছেলে খেলার মত লাগছে।

HM Babul Chowdhury
২৩ মে ২০২৩, মঙ্গলবার, ৫:১৪ পূর্বাহ্ন

জাতিসংঘ বিশ্বাসযোগ্য, শান্তিপূর্ণ এবং অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায়। হলেই ভালো। না হলে গাইতে হবে- চেয়ে চেয়ে দেখলাম, আমার হাত থেকে ব্যালট নিয়ে সিল মেরে দিলো, চেয়ে চেয়ে দেখলাম, আমার বলার কিছু ছিলো না, না গো…

 আবুল কাসেম
২৩ মে ২০২৩, মঙ্গলবার, ২:১৫ পূর্বাহ্ন

আওয়ামী লীগের অধীনে সব নির্বাচনই ভুয়া নির্বাচন হয়েছে, এই সব ভুয়া নির্বাচন আমাদের মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী এবং সংবিধানবিরোধী। দলীয় সরকারের চেয়ে তত্বাবধায়ক সরকারের অধীনে যে ভালো নির্বাচন হয় তা প্রমাণিত, ভালো নির্বাচন অনুষ্ঠানে নিয়তটাই মূলকথা।

 Digital
২৩ মে ২০২৩, মঙ্গলবার, ১:৫০ পূর্বাহ্ন

বিড়ালের গলায় ঘন্টা না বেঁধে দূর থেকে শুধু টুন টুন করে লাভ নেই ।

 zakiul Islam
Please follow and like us:

Check Also

ইসরায়েলের ২টি বিমান ঢাকায়!

ঈদের ছুটির সময় যখন বাংলাদেশের বেশিরভাগ মানুষ তাদের প্রিয়জনের সাথে পারিবারিক বন্ধনে আবদ্ধ হচ্ছিলো, তখন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।