ফখরুলের বক্তব্য জামায়াতের প্রত্যাখ্যান

সরকারের সঙ্গে জামায়াতের যোগাযোগ এখন স্পষ্ট- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যে বিস্ময় প্রকাশ করেছে জামায়াত। জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম এ নিয়ে একটি বিবৃতি দিয়েছেন। এতে তিনি বলেন, “৩০ জুন শুক্রবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে ‘সরকারের সঙ্গে জামায়াতের যোগাযোগ এখন স্পষ্ট’ বলে মন্তব্য করেন মর্মে কয়েকটি জাতীয় দৈনিক ও অনলাইনে প্রচারিত হয়। বিএনপি মহাসচিবের এ বক্তব্যে জনগণ হতাশ হয়েছে। আমরা বিএনপি মহাসচিবের বক্তব্য সর্বোতভাবে প্রত্যাখ্যান করছি।জামায়াতে ইসলামী অতীতে প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে মজবুত ভূমিকা পালন করেছে। বর্তমান স্বৈরশাসকের বিরুদ্ধেও জামায়াত নিয়মতান্ত্রিকভাবে রাজপথে আন্দোলন করে যাচ্ছে। গত ১৫ বছরে জামায়াত সবচাইতে বেশি নির্যাতিত এবং মজলুম। জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দেকে ফাঁসি দেওয়ার পর বর্তমান আমীরে জামায়াত, নায়েবে আমীর, সেক্রেটারি জেনারেল, সহকারী সেক্রেটারি জেনারেল সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দকেও কারাগারে আটক রাখা হয়েছে।

জামায়াতে ইসলামী কোনো ফ্যাসিষ্ট, স্বৈরাচারের সাথে আঁতাত, সমঝোতা বা যোগাযোগ করে কখনো রাজনীতি করে না। করার প্রশ্নই আসে না। কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা ও এক দফার আন্দোলনের
জন্য গোটা জাতি যখন ঐক্যবদ্ধ, তখন এ জাতীয় বক্তব্য সরকার বিরোধী আন্দোলনকে ক্ষতিগ্রস্ত করবে বলে জনগণের মধ্যে আশঙ্কা তৈরি হয়েছে।
আমরা বিভ্রান্তিকর বক্তব্য প্রদান থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের প্রতি এবং সরকার বিরোধী একদফা আন্দোলন জোরদার করার জন্য সকল বিরোধী দল ও সকল শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানাচ্ছি।

কাদের ও ফখরুলের বক্তব্যের প্রতিবাদ জানাল জামায়াত

বিভিন্ন পত্রিকায় প্রকাশিত জামায়াতে ইসলামী সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যের প্রতিবাদ জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম।

শনিবার এক বিবৃতিতে এটিএম মা’ছুম বলেন, ওবায়দুল কাদের জামায়াতকে ‘বিএনপির বি-টিম’ বলে যে মন্তব্য করছেন, তা অসত্য।

একই দিন পৃথক বিবৃতিতে এটিএম মা’ছুম বলেন, ‘সরকারের সঙ্গে জামায়াতের যোগাযোগ এখন স্পষ্ট’ বলে বিএনপি মহাসচিব যে মন্তব্য করেছেন, তা জামায়াত প্রত্যাখ্যান করেছে।

বিভ্রান্তিকর বক্তব্য প্রদান থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রতি আহ্বান জানান এই জামায়াত নেতা।

Please follow and like us:

Check Also

দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচনের ৯ প্রার্থীর প্রতিক বরাদ্দ

দেবহাটা প্রতিনিধি: আগামী ২১ মে আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপে দেবহাটায় ভোট গ্রহন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।