খুলনায় স্টাডি ইন ইন্ডিয়া এক্সপো জুলাই ১৩

নিজস্ব প্রতিনিধি।।
রাজধানী ঢাকা ও বন্দরনগরী চট্টগ্রামে ব্যাপক সাফল্যের পর ভারতীয় শিক্ষার উপর অন্যতম জনপ্রিয় এডুকেশন শো সিরিজ ‘স্টাডি ইন ইন্ডিয়া এক্সপো-২০২৩’  আগামী জুলাই ১৩ বৃহস্পতিবার  খুলনা সিটি ইন হোটেলে জমকালোভাবে অনুষ্ঠিত হবে।
রাজধানী ঢাকার যমুনা ফিউচার পার্কে গত জুলাই ১০ ও ১১ তারিখে ও চট্টগ্রাম শহরের দ্য পেনিনসুলা হোটেলে গত ৭ ও ৮ জুলাই অনুষ্ঠিত শিক্ষা মেলাটিতে  শিক্ষার্থীদের উপচে পড়া ভিড় ছিল।
অভিভাবক ও শিক্ষার্থীদের নানা অনুসন্ধান ও প্রশ্নের উত্তর দিতে গিয়ে আয়োজক ও স্টলের কর্মীদের রীতিমতো হিমশিম খেতে হয়।
অ্যাফেয়ার্স এক্সিবিশনস অ্যান্ড মিডিয়া প্রাইভেট লিমিটেড আয়োজিত মেলাটি আগামী ১৫ জুলাই রাজশাহীর গার্ডেন রিভার ভিউ হোটেলে অনুষ্ঠিত হবে।
এই শিক্ষা মেলায় ২৫টির বেশি ভারতের উচ্চ পদমর্যাদার  বিশ্ববিদ্যালয় এবং কলেজের প্রতিনিধিরা অংশগ্রহণ করছে। এ সকল প্রতিষ্ঠানের কর্মকর্তারা সঠিক কোর্স বেছে নিতে এবং ভর্তি সংক্রান্ত হালনাগাদ ও সঠিক তথ্য শেয়ার করার মাধ্যমে শিক্ষার্থীদের কাউন্সেলিং করছে।
‘স্টাডি ইন ইন্ডিয়া এক্সপো-২০২৩’ এ অংশগ্রহণ করে শিক্ষার্থীরা তাদের পছন্দের বিশ্ববিদ্যালয় বা কলেজে অন-স্পট আবেদন করার এবং ১০০ শতাংশ মেধা-ভিত্তিক স্কলারশীপ অর্জনের একটি অনন্য সুযোগও পাচ্ছে।
স্টাডি ইন ইন্ডিয়া এক্সপোতে কম্পিউটার সায়েন্স, মেকানিক্যাল অ্যান্ড সিভিল ইঞ্জিনিয়ারিং, বিবিএ, এমবিএ, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, রোবোটিক্স, ক্লাউড কম্পিউটিং, হোটেল ম্যানেজমেন্ট, ট্যুরিজম ম্যানেজমেন্টের মতো জনপ্রিয় কিছু কোর্স অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো অফার করছে বলে জানা গেছে।
অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হল বেনারস হিন্দু ইউনিভার্সিটি (বিএইচইউ), শারদা ইউনিভার্সিটি, লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটি, চণ্ডীগড় ইউনিভার্সিটি, অ্যামিটি ইউনিভার্সিটি, এসআরএম ইউনিভার্সিটি, মানব রচনা ইউনিভার্সিটি, কেআইআইটি ইউনিভার্সিটি, বিএমএস কলেজ অফ ইঞ্জিনিয়ারিং, পিডিইইউ, এমআইটি ওয়ার্ল্ড পিস ইউনিভার্সিটি, মোদি ইউনিভার্সিটি, AIMS ব্যাঙ্গালোর, সিভি রমন বিশ্ববিদ্যালয়, আদিত্য গ্রুপ অফ ইনস্টিটিউটস, পিম্পরি চিঞ্চওয়াড় বিশ্ববিদ্যালয় প্রমুখ। যে সমস্ত ছাত্রছাত্রীরা স্নাতক, স্নাতকোত্তর বা এমনকি কর্মজীবী পেশাজীবী তারা স্টাডি ইন ইন্ডিয়া এক্সপোতে যোগদান করতে পারবেন। শিক্ষার্থী এবং অভিভাবকদের বিনামূল্যে এক্সপোতে অংশগ্রহণ করতে https://studyinindiaexpo.com/bangladesh/ এ নিবন্ধন করতে পারবেন বলে জানানো হয়েছে।
Please follow and like us:

Check Also

“নলতায় শ্রমিক দিবস পালিত “

প্রভাষক মামুন বিল্লাহ (কালিগঞ্জ সাতক্ষীরা)১লা মে বিকাল পাঁচটার সময় বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন এর উদ্যোগে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।