সাতক্ষীরায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ উপলক্ষে  র‌্যালী,আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

শাহ জাহান আলী মিটন  : “নিরাপদ মাছে ভরবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ এর উদ্বোধন উপলক্ষে  র‌্যালী,আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ২৫ শে  জুলাই বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উদযাপন কমিটি সাতক্ষীরার আয়োজনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈনর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-২আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা মৎস্য অফিসার মো. আনিছুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা, খুলনা বিভাগীয় হ্যাচারি মালিক সমিতির সভাপতি বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব ডা. আবুল কালাম বাবলা, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এবি এম আব্দুর রউফ প্রমুখ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা তথ্য অফিসার মোঃ জাহারুল ইসলাম টুটুল,   সদর উপজেলা সরকারি মৎস্য অফিসার মো. লুৎফর রহমান, জেলা শিল্প কলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মোসফিকুর রহমান মিল্টন,  বিশিষ্ট  মৎস্য ব্যবসায়ী বিশ্বনাথ ঘোষ, বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের সাতক্ষীরা জেলা শাখার সভাপতি মীর আজহার আলী শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ তৌহিদ  হাসান, সুলতানপুর বড়বাজার মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি আ.স.ম আব্দুর রব, জয়েন্ট ফিস কালচার’র প্রোপাইটার ও বিশিষ্ট মৎস্য চাষী নাঈম মেহেদী, ক্ষুদ্র ন-ৃগোষ্ঠীর মোখলেসুর রহমান প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,“দেশের মৎস্য খাতের উন্নয়নে পরিকল্পিতভাবে মৎস্য চাষ করতে হবে। অপরিকল্পিত মৎস্য চাষের কারণে রাস্তা ঘাটের ক্ষতি হয়। মৎস্য ও কৃষিতে আমাদের দেশ অনেক ভালো। কৃষির উৎপাদন বাড়াতে জননেত্রী শেখ হাসিনা কোথায় যেন এক ইঞ্চি জমি অনাবাদী না থাকে সেজন্য নির্দেশনা দিয়েছেন। সাতক্ষীরার মাটি খুবই উর্বর। আমরা যা ফলায় তাই ভালো জন্মে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাঁর বাসভবনের মধ্যে বিভিন্ন রকম সবজি চাষ, মাছ চাষ ও হাঁস-মুরগী পালন করে সাধারণ মানুষকে উৎসাহ যুগিয়েছেন। আমরা যে কাজ করবো সেটা যদি মনোযোগ দিয়ে করলে সফলতা আসবেই।”
আলোচনা সভা শেষে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে  ৮ জন স্থানীয় পর্যায়ে সফল মৎস্য চাষী, উদ্যোক্তা ও প্রতিষ্ঠানকে পুরস্কার বিতরণ করা হয়। আলোচনা সভা পূর্বে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উপলক্ষ্যে সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভাস্থলে গিয়ে মিলিত হয় এবং আলোচনা সভা শেষে ডিসি ইকো পার্কের পুকুরে মৎস্য পোনা অবমুক্ত করা হয়। এসময় মৎস্য কর্মকর্তা, মৎস্য চাষি ও মৎস্য ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।
সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মো. শফিকুল ইসলাম।
Please follow and like us:

Check Also

২৫ মে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল

ঘূর্ণিঝড় ‘রেমাল’-এর প্রভাবে ২৪ থেকে ২৭ মে পর্যন্ত বাংলাদেশের বেশির ভাগ জেলায় বৃষ্টিপাতের প্রবল সম্ভাবনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।