‘জনগণ যেভাবে চায় সেভাবেই বাংলাদেশের নির্বাচন হওয়া উচিৎ’

বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচন কীভাবে হবে তা এ দেশের জনগণ ঠিক করবে বলে মন্তব্য করেছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি। ৩রা আগস্টের সাপ্তাহিক সংবাদ ব্রিফিংয়ে বাংলাদেশের আসন্ন নির্বাচন নিয়ে অন্যান্য দেশের মন্তব্যকে ভারত কীভাবে দেখছে? এমন প্রশ্নের জবাবে বাগচি বলেন, ‘দেখুন, আমি মনে করি সেখানে বিভিন্ন রকম কার্যক্রম (এক্টিভিটিজ) চলছে। এ জন্য অনেকে অনেক ধরনের মতামত দিচ্ছেন। পুরো বিশ্ব এ নিয়ে কথা বলতে পারে, তবে ভারত ভারতই। কারণ বাংলাদেশের সঙ্গে আমাদের বিশেষ সম্পর্ক রয়েছে। বাংলাদেশে যা ঘটে তা আমাদেরকে প্রভাবিত করে। সেখানকার অনেক কিছুর সঙ্গে আমরা যুক্ত। নির্বাচন প্রসঙ্গে বাগচি খোলাসা করেই বলেন, বাংলাদেশের জনগণ যেভাবে চায় সেভাবেই দেশটির নির্বাচন এবং গণতান্ত্রিক প্রক্রিয়াগুলো অনুষ্ঠিত হতে হবে। বাংলাদেশ পরিস্থিতি নয়াদিল্লি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে জানিয়ে মুখপাত্র বলেন, সেখানে আমাদের একটি হাইকমিশন আছে। আমরা আশা করি, সেখানে শান্তি থাকবে ও সহিংসতামুক্ত পরিবেশ থাকবে।

 

নির্বাচনটি পরিকল্পনামাফিক অনুষ্ঠিত হবে বলেও আমরা আশা করি। সাউথ ব্লকের মূখপাত্রের কাছে বাংলাদেশের নির্বাচনকালীন সরকার বা তত্ত্বাবধায়ক সরকার বিষয়েও প্রশ্ন ছিল। জবাবে ‘এসব ইস্যুতে কোনো মন্তব্য নেই’ বলে জানান তিনি।
উল্লেখ্য, এতোদিন ধরে বাংলাদেশের নির্বাচন নিয়ে বিভিন্ন দেশ কথা বললেও এই প্রথম ভারত আনুষ্ঠানিকভাবে তাদের প্রাথমিক মতামত ব্যক্ত করলো।

Please follow and like us:

Check Also

গণঅভ্যুত্থানের মাস পূর্তিতে সাতক্ষীরায় ‘শহীদী মার্চ’  পালিত

সাতক্ষীরা প্রতিনিধি: কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের এক মাস পূর্তিতে ‘শহীদী মার্চ’ পালিত হয়েছে সাতক্ষীরায়। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাতক্ষীরার শিক্ষার্থীরা বৃহস্পতিবার বিকেলে সাতক্ষীরা শহরের শহীদ আসিফ চত্বরে শহীদী মার্চের কর্মসূচি পালন করে। সমাবেশে সাতক্ষীরার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, ‘‘শহীদ শিক্ষার্থীদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।