সব দলের অংশগ্রহণ ইসির ওপর নির্ভর করে না: আনিছুর রহমান

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, সব দলের অংশগ্রহণ কিন্তু নির্বাচন কমিশনের ওপর নির্ভর করে না। দল অংশগ্রহণ করা সেটা নির্ভর করে দলের সিদ্ধান্ত এবং রাজনৈতিক সিদ্ধান্তের ওপর। এর সঙ্গে আমাদের কোনো সম্পর্ক নেই। রোববার দুপুরে কিশোরগঞ্জ সার্কিট হাউসে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আজকে আমি কিশোরগঞ্জ সফরে এসেছি। কিশোরগঞ্জে ভোট কেন্দ্রগুলো পরিদর্শন করব। ভোট কেন্দ্রের তালিকা তৈরি করে পাঠানোর জন্য বলা হয়েছিল। সেগুলা আমরা পেয়েছি। ভোট কেন্দ্রের তালিকা তৈরিতে ডিসি-এসপি সাহেবের নেতৃত্বে জেলা ও উপজেলা শিক্ষা অফিসার, প্রাথমিক শিক্ষা অফিসার এবং জেলা নির্বাচন ও উপজেলা নির্বাচন অফিসারকে মেম্বার সেক্রেটারি করে কমিটি করে দিয়েছিলাম। সেই কমিটি যে কেন্দ্রগুলোর তালিকা পাঠিয়েছে, সেগুলোর মধ্যে কোনো অভিযোগ থাকলে নিষ্পত্তি করার জন্য সময় দেওয়া হয়েছে। পাশাপাশি ভোটার তালিকা চূড়ান্ত করার সর্বশেষ ১৪ তারিখ পর্যন্ত একটা সময় দিয়েছিলাম। একবার চূড়ান্ত হয়ে গেলে আর ভোটার তালিকা সংশোধন সংযোজন করার কোনো সুযোগ থাকবে না।

তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে নির্বাচন কমিশনার বলেন, নভেম্বরের শুরুর দিকে হয়তো তফসিল ঘোষণা হতে পারে। আমরা আগেও বলে আসছি নির্বাচন জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে আমরা করব। রাজনৈতিক বিষয়ে আমরা কোনো কথা বলতে চাই না। রাজনৈতিক দলগুলোও রাজনৈতিক বিষয়গুলো সমাধান করবে। সংবিধানের মধ্য থেকে আমরা সব কিছু করছি। আশা করছি ওই বিষয়গুলো কোনো না কোনোভাবে মীমাংসিত হয়ে যাবে। বিএনপিকে আমরা বহুবার ডেকেছি। আমাদের দরজা এখনো খোলা আছে। তারা যদি আমাদের কাছে আসতে চায় আমরা ওয়েলকাম করব। আমরা চাই সবাই মিলে অংশগ্রহণমূলক একটা নির্বাচন হবে- এটাই আমাদের প্রত্যাশা।

কমিশনার মো. আনিছুর রহমান কিশোরগঞ্জ জেলা নির্বাচন অফিসারের সম্মেলন কক্ষে জেলার উপজেলা নির্বাচন অফিসারদের অংশগ্রহণে জাতীয় পরিচয়পত্র ও প্রবাসী ভোটার নিবন্ধন সংক্রান্ত মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

Please follow and like us:

Check Also

গণঅভ্যুত্থানের মাস পূর্তিতে সাতক্ষীরায় ‘শহীদী মার্চ’  পালিত

সাতক্ষীরা প্রতিনিধি: কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের এক মাস পূর্তিতে ‘শহীদী মার্চ’ পালিত হয়েছে সাতক্ষীরায়। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাতক্ষীরার শিক্ষার্থীরা বৃহস্পতিবার বিকেলে সাতক্ষীরা শহরের শহীদ আসিফ চত্বরে শহীদী মার্চের কর্মসূচি পালন করে। সমাবেশে সাতক্ষীরার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, ‘‘শহীদ শিক্ষার্থীদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।