কালিগঞ্জে গ্রীন বাংলা নার্সারিতে ঘাস মারা ঔষধ প্রয়োগে লক্ষধিক টাকার সবজি চারা বিনষ্ট

কালিগঞ্জ(সাতক্ষীরা)প্রতিনিধি:গ্রীন বাংলা এগ্রিকালচারের পলি নার্সারি হাউজে ঘাস মারা ঔষধ ছিটিয়ে লক্ষাধিক টাকার সবজি চারা নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা।

ঘটনাটি ঘটেছে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়ন এর বালিয়াডাংগা বাজার হতে খানপুর রাস্তা সংলগ্ন আব্দুল মজিদ এর স-মিলের উত্তর পাশে অবস্থিত গ্রীন বাংলা এগ্রিকালচার নামে
একটি সবজি চারা উৎপাদনের পলিথিন শেড নার্সারি হাউজে।

নার্সারি মালিক শ্যামনগর উপজেলার নওয়াবেকীর ছোট কুপুট গ্রামের সুনীল কুমার মন্ডলের ছেলে সঞ্জয় কুমার মন্ডল বলেন আড়াই মাস আগে ৭ কাঠা জমি পাঁচ বছরের জন্য ৩৫ হাজার টাকা চুক্তিতে নার্সারি করার জন্য টেণ্ডার নিয়ে সেখানে প্রায় ৫ লক্ষ টাকা খরচ করে বাসা-বাড়ি ও নার্সারি-শেড(পলি হাউজ) তৈরি করেন। এবং সেখানে সবজি চারা উৎপাদনের জন্য প্রায় ৬০ হাজার টাকার বীজ বপন করেন। বীজ থেকে চারা গজিয়ে শেডটি যখন দৃষ্টিনন্দন সবুজ। উৎপাদিত চারা বিক্রি করার উপযুক্ত, ঠিক তখনি গত রবিবার (২২ অক্টোবর) দিবাগত রাতের আধারে পলি শেডের বেষ্টনীর ব্লু-নেট গুলো ধারালো অস্ত্রের সাহায্য কেটে ভিতরে প্রবেশ করে শেড জুড়ে সতেজ সবজি চারায় ঘাষ মারা উষধ(হারবিসাইড) ছিটিয়ে দিয়ে চলে গিয়েছে দূর্বৃত্তরা।

তিনি আরও জানান নার্সারি শেডের সাথে তৈরিকৃত বাসা-বাড়িতে পরিবার সহ থাকেন তিনি এবং নার্সারিটি দেকভাল করেন। সোমবার(২৩ অক্টোবর) সকালে দেখতে পান শেডটির দুই পাশের বেষ্টনীর ব্লু-নেট কাটা এবং শেডজুড়ে চারাগুলো ঝলসানো অবস্থায়। চারা সমূহ থেকে পোড়া গন্ধ পাওয়া যাচ্ছে। সূর্যের তাপ ও সময় বাড়ার সাথে সাথে সব চারা আস্তে আস্তে নেতিয়ে পড়ে যাচ্ছে। কে বা কারা এমন ক্ষতি করেছে সেটি তিনি বলতে পারেননি। তবে তার পলি হাউস এর সুনাম নষ্ট ও তাকে আর্থিক ভাবে ক্ষতি করার জন্য কেউ এমনটি করেছে বলে জানান। এতে তার প্রায় ১ লক্ষ ৫০ হাজার টাকার আর্থিক ক্ষতি হয়েছে।

আইন শৃঙ্খলা কতৃপক্ষের নিকট দোষিদের খুজে বের করে শাস্তির ব্যবস্থা ও সরকারের ঊর্ধ্বতন মহলের কাছে পুনরায় শেডটিতে চারা উৎপাদনের জন্য আর্থিক সাহায্যর আহবান জানিয়েছেন ভুক্তভোগী নার্সারি মালিক।

Please follow and like us:

Check Also

জেলা রেজিস্ট্রার জনাব শেখ আব্দুর রাজ্জাকের মৃত্যুতে সাতক্ষীরা জামায়াতের শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর মহিলা রোকন, সাবেক জেলা কর্মপরিষদ সদস্য হোসনিয়ারা মারিয়ার স্বামী অবসরপ্রাপ্ত জেলা রেজিস্ট্রার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।