তারা কি চায়- এই ধ্বংসস্তুপ নাকি উন্নত বাংলাদেশ

বিএনপি-জামায়াতের চলমান আন্দোলনে ক্ষয়ক্ষতির বিষয়টি তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশবাসীর কাছেই জানতে চাই, তারা কোন বাংলাদেশ চায়- এই ধ্বংসস্তুপ না কি উন্নত বাংলাদেশ। তিনি বলেন, এই সন্ত্রাসী, জঙ্গি, এ অমানুষগুলো-এদের সঙ্গে কারা থাকে আর তাদের সঙ্গে বসা? এই জানোয়ারদের সঙ্গে বসার কথা কারা বলে?
বৃহস্পতিবার একাদশ সংসদের শেষ অধিবেশনে সমাপনী বক্তব্যে এসব কথা বলেন তিনি। স্পিকার শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন। গত ২২ অক্টোবর এ সংসদের ২৫তম অধিবেশন শুরু হয়।
প্রধানমন্ত্রী বলেন, আমার কথা হচ্ছে জানোয়ারদেরও একটা ধর্ম আছে, ওদের সে ধর্মও নাই। ওদের মধ্যে কোনো মনুষত্ববোধ নেই। ওরা চুরি, লুণ্ঠন, দুর্নীতি, দুর্বৃত্তায়ন ছাড়া কিছুই জানে না। ২০০৯ সাল থেকে এ পর্যন্ত ধারাবাহিক গণতান্ত্রিক বিধিব্যবস্থা ছিল বলেই দেশ এগিয়ে গেছে। আর সেটাকেই ধ্বংস করার জন্য উঠে পড়ে লেগেছে।

দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, তারা কোন বাংলাদেশ চায়। এই ধ্বংসস্তুপ? নাকি উন্নত বাংলাদেশ। তাদের জীবনমান যে উন্নতি হয়েছে সেটা ধরে রাখতে চান? সেটা ধরে রাখতে হলে একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে সেটা থাকবে।

বিজ্ঞাপন
শেখ হাসিনা বলেন, আমার একমাত্র শক্তি বাংলাদেশের জনগণ। জনগণের শক্তি নিয়েই আমরা চলছি।
জিয়াউর রহমান তো আমার বাবা মা ভাইবোন সব হত্যার সঙ্গে জড়িত। আর খালেদা জিয়া, তারেক জিয়া তো আমাকে হত্যার চেষ্টা করছে। আওয়ামী লীগের ২১ হাজার নেতাকর্মী হত্যা করেছে। সাধারণ মানুষ, আজকে কোন অবস্থায় দেশকে নিতে চায়?

শেখ হাসিনা বলেন, নৌকা মার্কা স্বাধীনতা দিয়েছে। নৌকা মার্কাই পারে উন্নত জীবন দিতে। এরা ধ্বংসই দিতে পারব। এরা স্বাধীনতাও চায় না, উন্নতিও চায় না।

Please follow and like us:

Check Also

বর্তমান ব্যবস্থায় নির্বাচন শতভাগ সুষ্ঠু হওয়া সম্ভব নয়: চুন্নু

বিরোধীদলীয় চিফ হুইপ মো. মুজিবুল হক চুন্নু এমপি বলেছেন,স্বাধীনতার পর থেকে ১২টি জাতীয় নির্বাচন নিয়েই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।