নির্বাচনের ফুল ফুটতে শুরু করেছে: ওবায়দুল কাদের

নির্বাচন বানচালের কোনো ষড়যন্ত্র সফল হবে না মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পদক ওবায়দুল কাদের বলেছেন, ‘নির্বাচনের ফুল ফুটতে শুরু করেছে। নির্বাচন কমিশনের কাছে মনোনয়নপত্র জমা পর্যন্ত শত ফুল ফুটতে থাকবে। কোনো চিন্তা করবেন না।’

বুধবার আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির সঙ্গে উপকমিটির আহ্বায়ক ও সদস্য সচিবদের সমন্বয় সভায় তিনি এ কথা বলেন।

নির্বাচনের আসর জমে গেছে উল্লেখ করে কাদের বলেন, অনেকে ভেবেছিল নির্বাচনে কারা আসবে, কারা আসবে না। তবে ফুল ফুটতে শুরু করেছে, আরো অনেক ফুল ফুটবে। আমরা হ্যাপি। এ নিয়ে কেউ চিন্তা করবেন না।’

আওয়ামী লীগের ইশতেহার এরই মধ্যে চূড়ান্ত হয়ে গেছে বলেও জানান তিনি।

 

বিএনপির আন্দোলনের জোটসঙ্গী কল্যাণ পার্টি আরও দুটি দলের সঙ্গে যুক্তফ্রন্ট নামে জোট করে নির্বাচনে আসার ঘোষণা দেয় বুধবার। একইদিন সংসদের বিরোধী দল জাতীয় পার্টিও আনুষ্ঠানিকভাবে ভোটে অংশ নেওয়ার ঘোষণা দেয়। দলীয় মনোনয়ন ফরম বিতরণ শুরু করলেও নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে খোলাখুলি কিছু বলছিল না একসময়কার আওয়ামী লীগের সঙ্গে ভোট করা জাপা।

 

ঢাকা জেলা কার্যালয়ে ওই সভায় ওবায়দুল কাদের বলেন, নির্বাচন নিয়ে বাস্তবভিত্তিক পরিকল্পনা দরকার। নাশকতা ঠেকানো দরকার, অপপ্রচার প্রতিহত করতে হবে। নাশকতাই বিএনপির এখন অস্ত্র। তারা নাশকতা করে নির্বাচন ভণ্ডুল করতে চাইবে। তবে নির্বাচন ভণ্ডুল করতে পারবে না। কারণ নির্বাচন এখন জনগণের কাছে চলে গেছে। নির্বাচন এখন জনগণের সম্পদ। নির্বাচন বানচালের কোনো চেষ্টাই আর সফল হবে না।

 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এসময় বলেন. দেশের নির্বাচন নিয়ে অন্য দেশগুলোর তৎপরতা নিয়ে ‘মাথা ঘামানোর কিছু নেই।’

 

 

তিনি বলেন, ‘শক্তিধর দেশগুলো এ নিয়ে এখন মাথা ঘামানোর কিছু নেই। যারা আমাদের নিয়ে মাথা ঘামাবে তারা এখন মধ্যপ্রাচ্য নিয়ে ব্যস্ত। হামাস-ইসরাইল নিয়ে ব্যস্ত, রাশিয়া-ইউক্রেন নিয় ব্যস্ত। তারা কে নিষেধাজ্ঞা, ভিসানীতি দিলো সেটা নিয়ে আমরা মাথা ঘামাই না। আমাদের শক্তি জনগণ। জনগণ সাথে আছে তফসিল ঘোষণার পর সেটি প্রমাণ হয়ে গেছে। তফসিল ঘোষণার পর উৎসবমুখর প্রতিটি গ্রাম-শহর। কাজেই আমরা বিজয়ী হবো। মুক্তিযুদ্ধ বিজয়ী হবে। শেখ হাসিনার নেতৃত্বে আবারো মুক্তিযুদ্ধ বিজয়ী হবে।

 

এসময় আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কাজী জাফর উল্লাহ বলেন, অগ্নিকাণ্ড, নাশকতা মোকাবেলা আওয়ামী লীগের কাছে গুরুত্বপূর্ণ। জনগণ নির্বাচনমুখী। নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়ন করতে হবে। নির্বাচন হবে, আওয়ামী লীগের বিজয়ও নিশ্চিত হবে।

Please follow and like us:

Check Also

কালিগঞ্জে সুমন ও শ্যামনগরে সাইদ জয়ী

শঙ্কা, উদ্বেগ, উৎকণ্ঠা থাকলেও সাতক্ষীরার আইন-শৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল অবস্থান ও পর্যাপ্ত নিরাপত্তার কারণে দু-একটি বিচ্ছিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।