অবরোধের সমর্থনে ঢাকায় জামায়াতের বিক্ষোভ-মিছিল

টানা ৪৮ ঘণ্টার অবরোধের সমর্থনে ঢাকায় বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। বৃহস্পতিবার সকালে রাজধানীতে বিভিন্ন স্থানে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতের উদ্যোগে পৃথক পৃথকভাবে এসব মিছিল অনুষ্ঠিত হয়। সকালে ঢাকা মহানগর উত্তর জামায়াতের উদ্যোগে মিরপুর-১ নং চায়নিজ মোড়ে সড়ক আটকে মিছিল করে নেতাকর্মীরা।

মিছিলে শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে ঢাকা মহানগর উত্তর জামায়াতের সহকারি সেক্রেটারি জেনারেল মাহফুজুর রহমান বলেছেন, ভোট চোর ও বাকশালীদের পতনের লক্ষ্যে জনগণ স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে এসে সরকারকে লালকার্ড দেখিয়েছে। তারা এই ফ্যাসিবাদী ও মাফিয়া সরকারের পতন এবং কেয়ারটেকার সরকারের গণদাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বে না।

মহাখালী রেলগেট অবরোধ করে বিক্ষোভ করেছেন হাতিরঝিল-তেজগাঁ অঞ্চলের জামায়াতের কর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকার। মিরপুর- ১২ কালশী রোডে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছেন নেতাকর্মীরা। উত্তরের কর্মপরিষদ সদস্য নাসির উদ্দিনের নেতৃত্বে এই মিছিল অনুষ্ঠিত হয়। এ ছাড়া বাড্ডা, উত্তরা, মিরপুর-১৩ এবং মোহাম্মদপুরে সড়ক বন্ধ করে মিছিল করেছেন দলটির নেতাকর্মীরা।

এদিকে ৪৮ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীর ৭ স্পটে বিক্ষোভ মিছিল করে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াত। সকালে রাজধানীর মতিঝিল এলাকায় সড়ক বন্ধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল অধ্যাপক ড. মু. আবদুল মান্নান।

এসময় তিনি বলেন, কোনো তাবেদারি সরকারকে দেশের জনগণ আর ক্ষমতায় দেখতে চায় না।

জনগণকে ধোঁকা দিয়ে আর কোনো পাতানো নির্বাচন দেশে করতে দেয়া হবে না। ২০১৪ সাল ও ২০১৮ সালের মতো একতরফা পাতানো নির্বাচন এদেশের জনগণ মানবে না। প্রশাসনের কতিপয় পথভ্রষ্ট ব্যক্তিরা সরকারের নীল নকশা বাস্তবায়নে মরিয়া। এই সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় যেতে চায়। আদালতের ঘাড়ে বন্দুক রেখে সরকার অংশগ্রহণমূলক নির্বাচনের পথ রুদ্ধ করছে। দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে ক্ষমতা দীর্ঘায়িত করা যাবে না। সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগের ভরাডুবি হবে মনে করে সরকার গণতন্ত্র হত্যা করে চলেছে। কিন্তু এবার সেটা হতে দেয়া হবে না।

সকালে ডেমরায় মহাসড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। দক্ষিণের কর্মপরিষদের সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খান এই মিছিলে নেতৃত্ব দেন। শনির আখড়া এলাকায় সড়ক অবরোধ করে মিছিল করেছেন দক্ষিণের নেতাকর্মীরা। এই মিছিলের নেতৃত্ব দেন দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইন। সূত্রাপুর এলাকা অবরোধ করেছেন নেতাকর্মীরা। দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামরুল আহসান হাসান এই মিছিলের নেতৃত্বে দেন।

এছাড়া খিলগাঁও বনশ্রী, হাজারীবাগ এবং বংশালে সড়ক বন্ধ করে অবরোধ সমর্থনে মিছিল করেছেন দক্ষিণের নেতাকর্মীরা।

Please follow and like us:

Check Also

খুলনায় ছাত্রশিবিরের পক্ষ থেকে পানি ও খাওয়ার স্যালাইন বিতরণ

খুলনায় প্রখর তাপদাহে ছাত্রশিবিরের পক্ষ থেকে শিক্ষার্থী ও পথচারীদের মাঝে  পানি ও খাওয়ার স্যালাইন বিতরণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।