কে ক্ষমতায় আসবে তা ঠিক করবে জনগণ: নুর

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেছেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে যে দেশ স্বাধীনতা অর্জন করেছে, সেই দেশ অন্য কোন দেশের তাঁবেদারি করবে না। এই দেশে কে ক্ষমতায় আসবে তা ঠিক করবে এদেশের জনগণ।

বৃহস্পতিবার অবরোধ সমর্থনে এক বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি। এরআগে সকাল সাড়ে ১১টায় পুরানা পল্টন আল রাজী কমপ্লেক্সের সামনে থেকে মিছিল বের করে গণঅধিকার পরিষদ। তাদের মিছিলটি পল্টন মোড়, নাইটিংগেল মোড় হয়ে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দিয়ে বিজয়নগর পানিরট্যাংকির মোড়ে গিয়ে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

নুরুল হক নুর বলেন, দেশে কারা ক্ষমতায় আসবে তা নিয়ে দিল্লিতে বৈঠক হয়। তারা আলোচনা করে কারা তাদের পক্ষে কাজ করবে। দিল্লির তাঁবেদারি করতে পারবে এমন দলকে তারা ক্ষমতায় বসাতে চায়। আমরা স্পষ্ট বলছি, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে যেই দেশ স্বাধীনতা অর্জন করেছে, সেই দেশ অন্য কোন দেশের তাঁবেদারি করবে না। এই দেশে কে ক্ষমতায় আসবে তা ঠিক করবে এই দেশের জনগণ।

তিনি বলেন, আমরা দেখেছি- ২০ জন সাবেক আমলা মনোনয়ন কিনেছেন। তারা চাকরিতে থাকা অবস্থায় এই সরকারের বেআইনী নির্দেশ পালন করেছে। এখন শেষ বয়সে বিনা ভোটে এমপি হতে চায়।

বিজ্ঞাপন

কিছু অভিনয় শিল্পী ও খেলোয়াড় তারাও আজ বিনা ভোটের এমপি হতে চায়। সরকারও ২০১৪ ও ২০১৮ সালের মার্কা নির্বাচন করতে মরিয়া। আমাদের কথা স্পষ্ট, বাংলাদেশ আর নিশিরাতের নির্বাচন হতে দেয়া হবে না। সরকারকে বলবো, অনতিবিলম্বে পদত্যাগ করুন। পদত্যাগের পরে সংলাপ সমঝোতার মাধ্যমে নির্বাচনকালীন সরকার ঠিক করা হবে। তারাই সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নিশ্চিত করে নিরপেক্ষ নির্বাচনের উদ্যোগ নিবে।

 

গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য শাকিল উজ্জামানের সঞ্চালনায় সমাবেশে দলটির সাধারণ সম্পাদক মো. রাশেদ খাঁন বক্তব্য রাখেন। এছাড়া মিছিলে উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, শহিদুল ইসলাম ফাহিম, ফাতেমা তাসনিম, আব্দুজ জাহের, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল হাসান, জিলু খান, আনিসুর রহমান, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন, কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মুরাদ, প্রচার সম্পাদক শহিদুল ইসলাম, সহ গণমাধ্যম সম্পাদক শাকিল আহমেদ, সহ নারী বিষয়ক সম্পাদক মীর দিলরুবা সুলতানা, যুব পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ মামুন, সাধারণ সম্পাদক নাদিম হাসান, সাংগঠনিক সম্পাদক মুনজাজুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব, শ্রমিক অধিকার পরিষদের সাধারণ সম্পাদক সোহেল রানা সম্পদ, গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর উত্তরের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুুর রহিম, দক্ষিণের সভাপতি নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক নুরুল করিম শাকিল প্রমুখ।

 

Please follow and like us:

Check Also

সাতক্ষীরায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন করলেন: এমপি লায়লা পারভীন সেঁজুতি

সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য লায়লা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।