ঢাকার দুই আসনের মনোনয়নপত্র নিলেন জি এম কাদের ও তাঁর স্ত্রী

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা থেকে প্রার্থী হতে চান জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও তাঁর স্ত্রী শেরীফা কাদের। তাঁরা দুজন ঢাকার দুটি আসনের জন্য রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে মনোনয়নপত্র নিয়েছেন।

ঢাকার ২০টি আসন থেকে এই দুজনসহ আজ শনিবার পর্যন্ত মনোনয়নপত্র নিয়েছেন ৮০ জন। আজ সন্ধ্যায় রমনা থানার নির্বাচন কর্মকর্তা এম এম শাহনাজ পারভীন প্রথম আলোকে এ তথ্য জানিয়েছেন।

ঢাকা জেলার আসনগুলোর মধ্যে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন এলাকায় যেসব নির্বাচনী আসন রয়েছে, সেগুলোর রিটার্নিং কর্মকর্তা হলেন ঢাকা বিভাগীয় কমিশনার। এর বাইরের আসনগুলোর রিটার্নিং কর্মকর্তা ঢাকার জেলা প্রশাসক (ডিসি)।
নির্বাচনে প্রার্থী হতে রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় সূত্রে জানা গেছে, গুলশান-বনানী ও ভাসানটেক এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৭ আসনের জন্য জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের মনোনয়নপত্র নিয়েছেন। কুড়িল, খিলক্ষেত ও উত্তরা এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৮ আসনের জন্য মনোনয়নপত্র নিয়েছেন শেরীফা কাদের।

ঢাকা-১৭ আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের মোহাম্মদ এ আরাফাত। আর ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য ক্ষমতাসীন দলের হাবিব হাসান।

ঢাকা-১৭ আসন থেকে জি এম কাদেরসহ এখন পর্যন্ত মোট সাতজন মনোনয়নপত্র নিয়েছেন। এর মধ্যে মো. আবু সাঈদ নামের এক প্রার্থী রয়েছেন, যিনি মনোনয়নপত্রে দল হিসেবে আওয়ামী লীগ উল্লেখ করেছেন।

ঢাকা-১৮ আসন থেকে শেরীফা কাদেরসহ তিনজন মনোনয়নপত্র নিয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগ থেকে বশীর উদ্দিন।

ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ের তথ্য বলছে, ঢাকার ২০টি আসনের মধ্যে ঢাকা-১৪ আসন থেকে সর্বোচ্চ মনোনয়নপত্র নেওয়া হয়েছে। এই আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের আগা খান মিন্টু।

আওয়ামী লীগ থেকে পাঁচজন এই আসনের মনোনয়নপ্রত্যাশী। তাঁরা হলেন আবু তাহের, কে এম দেলোয়ার হোসেন, মাকছুদা হক, নজরুল ইসলাম মোল্লা ও এস এম হানিফ।

ঢাকা-১০ আসনে আওয়ামী লীগ থেকে কামাল আহমেদ মনোনয়নপত্র নিয়েছেন। এই আসনের বর্তমান সংসদ সদস্য ব্যবসায়ী নেতা শফিউল ইসলাম মহিউদ্দিন।

Please follow and like us:

Check Also

ব্যারিস্টার খোকনের অব্যাহতি প্রত্যাহার

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পদ থেকে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের অব্যাহতি প্রত্যাহার করা হয়েছে। তাকে ফোরামের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।