ফরমায়েশি রায় দিয়ে সরকার বিরোধী দলকে নির্বাচনে অযোগ্য করার চেষ্টা করছে

সরকার ষড়যন্ত্র বাস্তবায়নের জন্য কেনা-বেচার মাধ্যমে কিছু লোককে নির্বাচনে সম্পৃক্ত করার অপচেষ্টা চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম। শুক্রবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, দেশে সুষ্ঠু নির্বাচনের কোনো পরিবেশ নেই। প্রায় প্রতিদিনই সরকার জামায়াত ও বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার করছে। সরকার বিরোধী দলকে নির্বাচনে অযোগ্য করার জন্য আদালতের মাধ্যমে ফরমায়েশি রায়ের ব্যবস্থা করছে। নৈশভোটের সরকার রাতের বেলা সাক্ষ্যগ্রহণ করে বিচার বিভাগের ইতিহাসে এক কলঙ্কজনক অধ্যায় সূচনা করেছে।‌ আসামিদের অনুপস্থিতিতে চার্জ গ্রহণ ও কারাগারে বন্দি অবস্থায় আসামিকে সাক্ষীর জবানবন্দি ও জেরা শোনার সুযোগ না দিয়ে দ্রুত মামলা নিষ্পত্তি করে রাজনৈতিক দলের নেতাকর্মীদের বিভিন্ন মেয়াদে দণ্ড ঘোষণা করা হচ্ছে। গণতন্ত্রের লেবাসে কর্তৃত্ববাদী সরকার জুলুম ও নির্যাতনের মাত্রা বাড়িয়ে দিয়েছে। কারণ স্বৈরাচারী সরকারের প্রধান বৈশিষ্ট্যই হচ্ছে প্রতিপক্ষকে কোণঠাসা করে দমিয়ে রাখা।

জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি বলেন, বিরোধীদলের শীর্ষস্থানীয় বহু নেতাসহ সারা দেশে হাজার হাজার নেতাকর্মীকে গ্রেফতার করে মিথ্যা ও সাজানো মামলা দিয়ে কারাগারে আটক রেখেছে সরকার। ২৩ নভেম্বর পাবনার সাঁথিয়া উপজেলা জামায়াতের সেক্রেটারি আনিসুর রহমান নিজ কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে এবং ২৪ নভেম্বর রাত সাড়ে ১২টায় সিরাজগঞ্জ জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের নেতা আশরাফ আলীকে পুলিশ বেআইনিভাবে গ্রেফতার করেছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সারা দেশে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ২২ জন নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। আমি সরকারের এসব জুলুম-নির্যাতন এবং বেআইনি গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং গ্রেফতারকৃতদের দ্রুত নিঃশর্ত মুক্তি দাবি জানাচ্ছি।

Please follow and like us:

Check Also

রাফায় ইসরাইলি হামলায় একই পরিবারের ৯ জন নিহত

ফিলিস্তিনের রাফায় ইসরাইলি হামলায় একই পরিবারের ৯ সদস্য নিহত হয়েছেন। তবে বেঁচে গেছে ওই পরিবারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।