হিজড়া ঊর্মি পেলেন লিবারেল ইসলামিক জোটের মনোনয়ন

দ্বাদশ জাতীয় নির্বাচনে গাজীপুর-৫ (কালীগঞ্জ, গাজীপুর সদরের আংশিক ও গাজীপুর সিটির আংশিক) আসনে প্রার্থী হতে মনোনয়ন ফরম তুলেছেন ঊর্মি নামের এক হিজড়া। আসনটিতে তাঁকে মনোনয়ন দিয়েছে লিবারেল ইসলামিক জোট।

বর্তমান নির্বাচন কমিশন (ইসি) দায়িত্ব নেওয়ার পর নতুন দুটি দলকে নিবন্ধন দিয়েছে। এর মধ্যে একটি বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি)। নতুন এই দলের প্রতীক একতারা। তাদের নেতৃত্বে ছয় দলের লিবারেল ইসলামিক জোট এবারের নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়েছে।

সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারির নেতৃত্বাধীন বাংলাদেশ সুপ্রিম পার্টি ছাড়াও লিবারেল ইসলামিক জোটের সঙ্গীরা হলো ইসলামিক ঐক্য জোট, আশেকানে আউলিয়া ঐক্য পরিষদ, বাংলাদেশ জনদল (বিজেডি), ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ-ভাসানী) ও কৃষক শ্রমিক পার্টি।

আরও পড়ুন

গাজীপুরে পাঁচটি আসনের তিনটিতেই নৌকার টিকিট পেলেন নারী

মনোনয়ন পাওয়া ঊর্মি গাজীপুর সদর উপজেলার পুবাইলের বাড়ৈবাড়ি এলাকার ফাইজ উদ্দিন ও ছালেহা খাতুনের সন্তান। বুধবার মনোনয়ন ফরম জেলা নির্বাচন কার্যালয়ে জমা দেবেন বলে জানান।

আজ রাত আটটায় ঊর্মি প্রথম আলোকে বলেন, তাঁর আইনজীবীর মাধ্যমে মনোনয়ন ফরম পূরণের কাজ করছেন। তাই অনেক ব্যস্ত। তাড়াহুড়োর মধ্যে তিনি বলেন, ‘আমি নির্বাচনের সব প্রস্তুতিও নিচ্ছি। আমি সাধারণ মানুষের পাশে থেকে সেবা করতে চাই। আপনারাও আমাকে সহযোগিতা করবেন।’

খোঁজ নিয়ে জানা যায়, গাজীপুর-৫ আসনে ঊর্মি জোটের মনোনয়ন পান ১৮ নভেম্বর। পরদিন মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

হিজড়া ঊর্মিকে মনোনয়ন দেওয়ার বিষয়ে বাংলাদেশ সুপ্রিম পার্টির মুখপাত্র আজমাইন আসরার প্রথম আলোকে বলেন, ‘গাজীপুর-৫ আসন থেকে তিনজন আমাদের দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেন। পরে আমরা তাঁদের সাক্ষাৎকার নিই। সেখানে আমাদের কাছে হিজড়া ঊর্মিকে শক্তিশালী প্রার্থী হিসেবে মনে হয়েছে। এ কারণে তাঁকে দেওয়া হয়েছে। আসনটিতে ঊর্মি আমাদের জোটের একমাত্র প্রার্থী। আমরা আশা করছি তিনি ভালো করবেন।’

ঊর্মিকে মনোনয়ন দেওয়ার বিষয়ে যৌক্তিকতা তুলে ধরে আজমাইন বলেন, ‘তাঁরাও আমাদের দেশের নাগরিক, তাঁদেরও একটা অধিকার আছে। সবকিছু চিন্তা করে আমাদের মনে হয়েছে, এটা ভালো একটি পদক্ষেপ।’

গাজীপুর-৫ আসনে টানা তিনবারের সংসদ সদস্য মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ (চুমকি)। এবারও দল তাঁকে মনোনয়ন দিয়েছে। নির্বাচনের তফসিল ঘোষণার পর এখন পর্যন্ত বিভিন্ন রাজনৈতিক দলের ৩৬ প্রার্থী মনোনয়ন ফরম উত্তোলন করেছেন। তবে এখন এখনো জমা দেননি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল অনুয়ায়ী ৩০ নভেম্বর পর্যন্ত নির্বাচনের রিটার্নিং, সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে প্রার্থীরা মনোনয়ন ফরম উত্তোলন ও জমা দিতে পারবেন।

Check Also

ত্রাণের খ্যাদ্যের জন্য অপেক্ষমান শরনার্থীদের উপর ইসরাইলের বোমা ও গোলা বর্ষণ, জামায়াতের তীব্র নিন্দা ও প্রতিবাদ

ত্রাণের খ্যাদ্যের জন্য অপেক্ষমান ফিলিস্তিনি ক্ষুধার্ত নারী-শিশুদের উপর ইসরাইলি সৈন্যদের বর্বর বোমা হামলা ও গুলি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।