প্রথম দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য হওয়ার লড়াইয়ে তিন নতুন প্রার্থী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার চারটি আসনের মধ্যে দুই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও এক উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ ৩নতুন প্রার্থী দল থেকে মনোনয়ন পেয়েছেন। দলের নবীন প্রার্থী দল থেকে মনোনয়ন পাওয়ায় প্রার্থীরাতো বটেই তাদের কর্মী-সমর্থকরাও বেশ খুশি।
সাতক্ষীরার ৪টি আসনের মধ্যে একটি আসনেই আগের সংসদ সদস্যকে বহাল রাখা হয়েছে। অপর ৩টি আসনে দেয়া হয়েছে নতুন প্রার্থী। নতুন প্রার্থীরা প্রথমবারের মতো জাতীয় সংসদ নির্বাচনে দল থেকে মনোনয়ন পাওয়ায় দৈনিক পত্রদূত কাছে তাদের প্রতিক্রিয়ায় দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সাথে দলের সিনিয়র নেতাদের পাশাপাশি সর্বস্তরের নেতাকর্মীদের প্রতিও কৃতজ্ঞতা জানান। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ শক্তিতে তারা নৌকাকে বিজয়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।
সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসন থেকে নৌকার মনোনয়ন পাওয়া কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ স্বপন বলেন, প্রধানমন্ত্রী দল থেকে মনোনয়ন দিয়েছেন। এজন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।
নেত্রী আমার নির্বাচনী এলাকার মানুষের মনের কথা বুঝে আমাকে মনোনয়ন দেওয়াতে আমার নির্বাচনী এলাকায় উল্লাস করেছে। উল্লাসিত জনস্রোত দেখে আমি নিজেই অভিভূত হয়েছি। আমার বিশ্বাস, সারা বাংলাদেশের মধ্যে তালা-কলারোয়ায় সর্বোচ্চ ভোটারদের অংশগ্রহণে নৌকার বিজয় নিশ্চিত হবে।
সাতক্ষীরা-২ (সদর) আসনের নৌকার মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে একই সাথে দলের সিনিয়র নেতাদের পাশাপাশি সর্বস্তরের নেতাকর্মীদের প্রতিও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমরা মনে করছি-সেই নেত্রীর একটি কথা বাজারে শত ফুল ফুটবে যে ফুলটি নেত্রীর পছন্দ ও ভালো হবে সেটি নেত্রী পছন্দ করে নেবেন। নেত্রী আমরা মনে করি সেটির প্রতিফলন ঘটিয়েছেন। আমাদের নেতৃবৃন্দ দলের নেতাকর্মী সবাই ঐক্যবদ্ধ।
আর কে স্বতন্ত্র হবেন কী হবেন না সেটা তার ব্যক্তিগত বিষয়। প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত শতভাগ পালন করা আমাদের দলের নির্দেশনা। আগামী ৭ তারিখ আল্লাহর মেহেরবানী হলে আমরা অবশ্যই অবশ্যই বিপুল ভোটের মাধ্যমে আমার নেতাদের সাথে নিয়ে সাতক্ষীরার সদরের সর্বস্তরের মানুষের সাথে নৌকার বিজয় এনে বঙ্গবন্ধু কন্যাকে উপহার দেব। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।
সাতক্ষীরা-৪ আসনে প্রথমবারের মতো আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এসএম আতাউল হক দোলন বলেন, প্রথমবারের মতো প্রধানমন্ত্রী আমাকে জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দিয়েছেন-এটা আমার জীবনের শ্রেষ্ঠ উপহার। এর আগে আমি উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলাম। এটাতে কাজ করার কিছুটা সীমাবদ্ধতা ছিল। সংসদ সদস্য নির্বাচিত হলে বৃহৎ পরিসরে কাজ করা যায়। এজন্য প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গঠনের যে মিশন এবং ভিশন এটাতে আমাকে সম্পৃক্ত করেছেন। যে কোনো কিছুর বিনিময়ে এই আসনটি প্রধানমন্ত্রীকে উপহার দিতে চাই। নির্বাচিত হয়ে স্মার্ট বাংলাদেশে অংশ হিসেবে শ্যামনগরকে স্মার্ট বাংলাদেশের অংশ করতে চাই।
এছাড়াও সাতক্ষীরা-৩ (দেবহাটা-আশাশুনি ও কালিগঞ্জের আংশিক) আসনে বহাল রয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ও সাবেক সফল স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক-এমপি।

Check Also

সাতক্ষীরায় সুপেয় পানির সংকট: ভূগর্ভস্থ পানির স্তর নেমে গেছে ৭শ ফুট পর্যন্ত

আবু সাইদ বিশ্বাস, সাতক্ষীরাঃ পানির স্তর নেমে যাওয়াতে সাতক্ষীরাসহ দক্ষিণাঞ্চলে অগভীর নকুপগুলোতে পানির সংকট দেখা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।