কালিগঞ্জে আগুনে ভস্মিভূত নৌকার অফিসসহ দুটি প্রতিষ্ঠান

থানা থেকে ২শ’ গজ ও অতিরিক্ত পুলিশ সুপারের কার্যালয় থেকে ৫০ গজ দূরত্বে
সাতক্ষীরার কালিগঞ্জে আগুনে ভস্মিভূত নৌকা প্রতীকের নির্বাচনী অফিস ও দু’টি ব্যবসা প্রতিষ্ঠান

নিয়াজ কওছার তুহিন: সাতক্ষীরার কালিগঞ্জ থানা থেকে ২শ’ গজ এবং অতিরিক্ত পুলিশ সুপারের কার্যালয় থেকে মাত্র ৫০ গজ দূরত্বে অবস্থিত নৌকা প্রতীকের নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। গভীর রাতে দেয়া আগুনে পুড়ে ভস্মিভূত হয়েছে নির্বাচনী অফিস ও পাশর্^বর্তী দু’টি ব্যবসা প্রতিষ্ঠান। ঘটনাটি ঘটেছে আজ শনিবার (৬ জানুয়ারী) রাত ২ টার দিকে।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ কালিগঞ্জ উপজেলা শাখার সাবেক সহসভাপতি ও নৌকার নির্বাচনী অফিসের তত্ত্বাবধায়ক সুলতান আহমেদ (৪৮) জানান, শনিবার রাত ২ টার দিকে অজ্ঞাত দুর্বৃত্তরা থানার সন্নিকটে অবস্থিত নৌকার নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। আগুন জ¦লতে দেখে স্থানীয়রা নেভানোর চেষ্টার পাশাপাশি কালিগঞ্জ ফায়ার সার্ভিসে খবর দেন। কালিগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই অফিসের আসবাবপত্র ও অন্যান্য সরঞ্জাম ভস্মিভূত হয়ে যায়। অগ্নিকান্ডে রাজ টেলিকম ও এশিয়া স্টীল এন্ড থাই এ্যালূমিনিয়াম নামক দু’টি ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে। এ সময় পাশের একটি বসতঘরও আংশিক পুড়ে গেছে।

খবর পেয়ে সাতক্ষীরা-৪ আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এসএম আতাউল হক দোলন, সাতক্ষীরা-৪ আসনে আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনা কমিটির সদস্যসচিব শেখ এজাজ আহম্মেদ স্বপন, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাশিমাড়ি ইউপির চেয়ারম্যান গাজী আনিছুজ্জামান আনিচ, কুশুলিয়া ইউপি চেয়ারম্যান শেখ আবুল কাশেম মোহাম্মদ আব্দুল্যাহ, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাকিমসহ কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ শনিবার বেলা ১২ টার দিকে ঘটনাস্থলে আসেন।

এসময় এসএম আতাউল হক দোলন বলেন, নৌকার বিজয় সুনিশ্চিত জেনে তার অন্যতম নির্বাচনী প্রতিদ্বন্দ্বী বিএনএম এর নোঙ্গর প্রতীকের প্রার্থী এইচএম গোলাম রেজার ইন্ধনে নৌকা প্রতীকের নির্বাচনী অফিস আগুন দিয়ে পোড়ানো হয়েছে। এ ঘটনার সুষ্ঠ তদন্ত ও দোষীদের শাস্তি দাবি করে তিনি ভয়ভীতির তোয়াক্কা না করে ৭ জানুয়ারীর নির্বাচনে দলে দলে উপস্থিত হয়ে নৌকাকে বিজয়ী করার জন্য দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানান।

এর আগে নৌকা প্রতীকের প্রার্থী ও দালীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুর রহমান বলেন, অগ্নিকান্ডের ঘটনা সুষ্ঠু তদন্ত করা হবে এবং দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্বাচনের পূর্বমুহূর্তে সকলকে শান্ত থাকার জন্য অনুরোধ জানান এ পুলিশ কর্মকর্তা।
এবিষয়ে জানার জন্য নোঙ্গর প্রতীকের প্রার্থী এইচএম গোলাম রেজার ব্যবহৃত মুঠোফোনে যোগাযোগ করলেও তিনি রিসিভ করেন নি।

Check Also

সাতক্ষীরায় সুপেয় পানির সংকট: ভূগর্ভস্থ পানির স্তর নেমে গেছে ৭শ ফুট পর্যন্ত

আবু সাইদ বিশ্বাস, সাতক্ষীরাঃ পানির স্তর নেমে যাওয়াতে সাতক্ষীরাসহ দক্ষিণাঞ্চলে অগভীর নকুপগুলোতে পানির সংকট দেখা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।