নির্বাচনী আচারণবিধি লঙ্ঘনের অভিযোগে শ্যামনগর এমপি দোলনসহ দুজনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিনিধি: নির্বাচনী আচারণবিধি লঙ্ঘনের অভিযোগে সাতক্ষীরা-৪ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে নবনির্বাচিত সাংসদ এসএম আতাউল হক ও কাশিমাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আব্দুস সবুর মোল্লার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার শ্যামনগর থানায় এ মামলা দায়ের করেন উপজেলা নির্বাচন অফিসার সৈয়দ আল ইমরান।
মামলার বিবরণে জানা গেছে, চলতি বছরের ৭ জানুয়ারি দ্বাদশ সংসদীয় নির্বাচন উপলক্ষে গত বছরের ৩১ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায় সাতক্ষীরা-৪ আসনের কাশিমাড়ী নতুন বাজারে নির্বাচনী জনসভায় কাশিমাড়ি গ্রামের জহির উদ্দিন মোল্লার ছেলে ইউনিয়ন আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আব্দুস সবুর মোল্যা বলেন যারা নৌকায় ভোট দেবেন না, তারা কেন্দ্রে যাবেন না। যাদের সন্দেহ হবে তাদের টেবিলে সীল মারতে হবে।
এছাড়া নির্বাচনী আচারনবিধি লঙ্ঘন করে রঙিন পোস্টার এবং মোটর সাইকেল নিয়ে মহড়া দেন নৌকার প্রার্থী আতাউল হক। এমন একটি প্রতিবেদন নির্বাচন কমিশনে প্রেরণ করেন জেলা নির্বাচন সংক্রান্ত অনুসন্ধান কমিটি।
নির্বাচনী আচারণ বিধি ২০০৮ এর বিধি ১৮ এর অধীনে ১৭.০০.০০০০.০৪৫.১৬.০০৩.২১(অংশ) -১১১, তারিখ ১১ জানুয়ারী ২০২৪ এর আদেশ প্রাপ্ত হয়ে শ্যামনগর থানায় শুক্রবার এ মামলা দায়ের উপজেলা নির্বাচন অফিসার সৈয়দ আল ইমরান। নবনির্বাচিত সাংসদ এসএম আতাউল হক দেশের বাইরে থাকায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
প্রসঙ্গত, গত ৭ জানুয়ারি সংসদীয় নির্বাচন উপলক্ষে কর্মী সমর্থকদের উদ্দেশ্যে সাতক্ষীরা-১ তালা-কলারোয়া আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপনের বিরুদ্ধে ২২ ডিসেম্বর একইভাবে ভোটরদের
হুমকি দেওয়ার অভিযোগে গত ৫ জানুয়ারি কলারোয়া উপজেলা নির্বাচন অফিসার বাদি হয়ে থানায় মামলা করেন। ফৌজদারি মামলা মাথায় নিয়ে ৭ জানুয়ারি দাপটের সাথে নিজের ভোটকেন্দ্র হুলহুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেওয়াসহ তালা ও কলারোয়ার বিভিন্ন ভোট কেন্দ্রে দাপিয়ে বেড়াতে দেখা গেছে তাকে। ৯জানুয়ারি তিনি আদালত থেকে জামিন নিয়েছেন। জামিনে প্রকাশ্যে ভূমিকা রাখেন সাতক্ষীরা জজ কোর্টের পিপি এড. আব্দুল লতিফ।

 

Check Also

সাতক্ষীরায় সুপেয় পানির সংকট: ভূগর্ভস্থ পানির স্তর নেমে গেছে ৭শ ফুট পর্যন্ত

আবু সাইদ বিশ্বাস, সাতক্ষীরাঃ পানির স্তর নেমে যাওয়াতে সাতক্ষীরাসহ দক্ষিণাঞ্চলে অগভীর নকুপগুলোতে পানির সংকট দেখা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।