সাতক্ষীরায় ২ দিন ব্যাপী ৪৫ তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন 

বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনেই সমৃদ্ধি” এই স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরা সদর উপজেলায় ৪৫ তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে।  মঙ্গলবার  সকাল ১০টায় সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে  ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে  বেলুল ও ফেস্টুন উড়িয়ে ২ দিনব্যাপী বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন করেন সাতক্ষীরা অতিরিক্ত জেলা প্রশাসক( শিক্ষা ও আইসিটি)  মো. সরোয়ার হোসেন। উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায়
সাতক্ষীরা সদর উপজেলা  নির্বাহী অফিসার মো.শামীম ভূইয়া এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমনা আইরিন, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমিনুল ইসলাম টুকু, সদর উপজেলা প্রকল্প বাস্তববায়ন কর্মকর্তা মো. ইয়ারুল হক, সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মো. শফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দূর্নীতির দায়ে অনেত্র বদলি জাহিদুর রহমান, সদর উপজেলা সমাজ সেবা অফিসার শেখ সহিদুর রহমান প্রমুখ।
এ বছর  জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলায় উপজেলার ১৫টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করছেন। স্টলগুলোতে তথ্য প্রযুক্তির মাধ্যমে  প্রযেক্ট তৈরী করে প্রদর্শন করা হয়। উদ্বোধন শেষে  অতিথিবৃন্দ স্টলগুলো পরিদর্শন করেন।
সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী  শিক্ষক মো. কাবিজুল ইসলাম।

Check Also

সাতক্ষীরায় সুপেয় পানির সংকট: ভূগর্ভস্থ পানির স্তর নেমে গেছে ৭শ ফুট পর্যন্ত

আবু সাইদ বিশ্বাস, সাতক্ষীরাঃ পানির স্তর নেমে যাওয়াতে সাতক্ষীরাসহ দক্ষিণাঞ্চলে অগভীর নকুপগুলোতে পানির সংকট দেখা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।