সরকারে অংশ নেবেন না বিলাওয়াল, সমর্থন দিলেন নওয়াজকে

কেন্দ্রীয় সরকারে অংশ না নেওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারপারসন ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি। প্রধানমন্ত্রী পদে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) প্রার্থীকে সমর্থনের কথাও জানিয়েছেন তিনি।

তিনি বলেন, আমাদের নীতিগত সিদ্ধান্ত হচ্ছে দেশকে সংকট থেকে বের করে আনা। আমাদের পাকিস্তানকে সমর্থন ও শক্তিশালী করতে হবে। খবর ডন ও জিয়ো নিউজ উর্দূর।

সরকারে অংশ না নেওয়ার সিদ্ধান্তের কথা জানিয়ে বিলাওয়াল বলেন, পাকিস্তান পিপলস পার্টির সরকার গঠনের ম্যান্ডেট নেই, ম্যান্ডেটের অভাবে আমি প্রধানমন্ত্রী পদপ্রার্থী হতে পারবনা। তাই প্রধানমন্ত্রী হওয়ার দৌঁড়ে আমি থাকছি না।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী বলেন, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পিপিপির সঙ্গে কথা না বলার ঘোষণা দিয়েছে। পিএমএল-এন সরকার গঠনের জন্য পিপিপির কাছে আবেদন করেছে, পিপিপি ফেডারেল সরকারের অংশ হবে না।

তিনি আরও বলেন, আমরা রাজনৈতিক সংকট সৃষ্টি করব না। নতুন নির্বাচন ও রাজনৈতিক সংকট এড়াতে সরকার গঠনে সহযোগিতা করবো। পিপিপি রাজনৈতিক অস্থিতিশীলতা চায় না, কোনো দল যদি সরকার গঠন করতে না পারে তাহলে নতুন নির্বাচন হবে।

বিলাওয়াল ভুট্টো বলেন, পিপিপি তার ইশতেহার অনুযায়ী চলবে। পিপিপি ফেডারেল মন্ত্রিসভায় মন্ত্রণালয় না নেওয়ারও সিদ্ধান্ত নিয়েছে।

Please follow and like us:

Check Also

কারফিউর সময় ঢাকার রাস্তায় ‘ইউএন’ লেখা সেনাবাহিনীর সাঁজোয়া যান নিয়ে বিতর্ক

বাংলাদেশে বিক্ষোভ দমনের জন্য কারফিউ জারির পর ঢাকার রাস্তায় সেনাবাহিনী টহল দেবার সময় ইউএন (ইউনাইটেড …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।