সাতক্ষীরায় খালি প্লেট হাতে এতিম খানার শিশুদের মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন এতিম খানা কাম লিল্লাহ বোর্ডিং-এ সমাজসেবা অধিদপ্তরের ক্যাপিটেশন গ্রান্ডপ্রাপ্ত এতিমের টাকা বন্ধকারী, এতিমখানার অবৈধ কমিটি ও উজ্জলসহ তার দোসরদের শাস্তি এবং সাতক্ষীরা আহ্ছানিয়া মিশনের অবৈধ কমিটি বাতিলের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ৯টায় সাতক্ষীরা আহ্ছানিয়া মিশনের সামনে সড়কে পাশে এ মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন এতিম শিশু, এতিমখানার কমিটির কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় ব্যক্তিবর্গ।

মানববন্ধনে অংশ নেন সাতক্ষীরা আহছানিয়া মিশনের সভপতি মো. আব্দুর রব ওয়ার্ছী, সাধারণ সস্পাদক আলহাজ¦ শেখ আজিজুল হক, আলিনুর খান বাবলু, আলহাজ¦ আবু দাউদ, মুজিব হোসেন নান্নু, শেখ তহিদুর রহমান ডাবলু প্রমুখ। এসময় খালি প্লেট ও বিভিন্ন স্লোগান সম্বলিত প্লাকার্ড হাতে নিয়ে মানববন্ধনে অংশ নেন সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন এতিমখানা কাম লিল্লাহ বোর্ডিং এর এতিম শিশুরা।

বক্তার বলেন, সাতক্ষীরা আহছানিয়া মিশন ১৯৮৫ সালে প্রতিষ্ঠার পর থেকে অদ্যবদি পরিচালিত হয়ে আসছে। এখানে মাদ্রসা লিল্লাহ বোডিংয়ে ৪৫ জন ছাত্র ছাত্রী পড়াশুনা করে আসছে। মাদ্রসা কতৃপক্ষের তত্বাবধায়নে তাদের থাকা খাওয়ার ব্যাবস্থা করা হয়। কিন্তু গত ১৫ দিন আগে থেকে সমাজসেবা কর্মকর্তা ও ইসলামী ব্যাংক কতৃপক্ষ তাদেরকে টাকা তুলতে দিচ্ছে না। সেখান থেকে এতিম শিশুরা না খেয়ে দিনাতিপাত করছে।

আমরা কমিটির নেতৃবৃন্দ বারবার বলার পরও কতৃপক্ষ কোন ব্যাবস্থা না নিয়ে কালক্ষেপন করছে। আমরা এমনও জানতে পেরেছি মসজিদ কমিটির নেতৃবৃন্দ জেলা প্রশাসককে ভুল বুঝিয়ে তাদের একাউন্ট থেকে টাকা তুলতে দিচ্ছে না। মসজিদ কমিটির নেতৃবৃন্দ আহছানিয়া মিশনকে কুক্ষিগত করে রেখেছে। তারা লক্ষ লক্ষ টাকা দোকান ভাড়া মাসে আদায় করে কি খাতে ব্যায় করে তার কোন হিসাব দেয় না।

এমনটি মেয়াদ উত্তির্ণ কমিটি দিয়ে চলছে মিশনটি। নির্বাচনের না দিয়ে তার ক্ষমাত কুক্ষিগত করে রেখেছে। তার নিজেদের স্বার্থ চরিতার্থ করার জন্য অবৈধভাবে ক্ষমতা দখল করে নির্বাচন হতে দিচ্ছে না এমনকি সর্বশেষ এতিম শিশুদের না খেয়ে মারার অপচেষ্টায় লিপ্ত হচ্ছে। বক্তরা বলেন অভিলম্বে যাতে ব্যাংক থেকে টাকা তুলতে পারে তার জন্য আহছানিয়া মিশন উর্দ্ধতন কতৃপক্ষ ও প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।

Please follow and like us:

Check Also

আশাশুনিতে পুশ বিরোধী অভিযান।।২০০ কেজি চিংড়ী জব্দ ও আগুনে পুড়িয়ে বিনষ্ট

এস, এম মোস্তাফিজুর রহমান (আশাশুনি) সাতক্ষীরা।।আশাশুনতে পুশ বিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে। রবিবার (২১শে এপ্রিল) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।