সড়ক দুঘটনায় স্বামীর মৃত্যু: এসএসসি পরীক্ষা দিতে দেয়নি স্ত্রীকে

সাতক্ষীরার শ্যামনগরে….

ক্রাইমবাতা রিপোট,  শ্যামনগর প্রতিনিধি: সাতক্ষীরার শ্যামনগরে জোবেদা সোহরাব মডেল একাডেমী থেকে চলতি এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে তিথি খাতুন। স্বামীর দাফন সংক্রান্ত জটিলতার কারণে নির্ধারিত সময়ের পরে উপস্থিত হলে তাকে পরীক্ষা দিতে দেয়া হয়নি। রোববার সকালে এঘটনা ঘটেছে শ্যামনগর পৌর সদরের নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে। যদিও কেন্দ্র সংশ্লিষ্টদের দাবি শিক্ষা বোর্ড নিয়ন্ত্রকের অনুমতি না মেলায় হতভাগা পরীক্ষার্থীর জন্য তারা কিছু করতে পারেনি। শ্যামনগর পৌরসভার মাজাট গ্রামের আরশাদ আালী বাবুর মেয়ে তিথি বাড়ির পাশর্^বর্তী জোবেদা সোহরাব একাডেমীতে লেখাপড়া করতেন।

ভুক্তোভোগী পরীক্ষা তিথি খাতুন জানান, প্রায় আট মাস আগে খানবাহাদুর আহসানউল্লাহ কলেজের সম্মান শ্রেণির ছাত্র দেবহাটা গ্রামের বিল্লাল হোসেনের সাথে তার বিয়ে হয়। আগের পরীক্ষাগুলো ভাল হয়েছে-উল্লেখ করে সে জানায় শনিবার রাতে এক বন্ধুকে রক্ত দিতে বের হয়ে কুলিয়া এলাকা পৌছে ট্রাকের সাথে দুর্ঘটনায় তার স্বামী বিল্লাল হোসেনের মৃত্যু হয়। খবর পেয়ে রাতে শ^শুর বাড়িতে যাওয়ার পর সকাল দশটায় জানাযার সিদ্ধান্ত হয়। এক পর্যায়ে জানাযা শেষে মাটি দিয়ে শ^শুবাড়ি থেকে দ্রুতবেগে একটি বাইকযোগে শ্যামনগরের পরীক্ষা কেন্দ্রে পৌছালেও তাকে পরীক্ষা দিতে দেয়া হয়নি। এসময় স্বামীর মৃত্যু ও দাফনের যাবতীয় বিষয়াবলী প্রমানসহ জানানোর পরও তার কোন কথা না শুনে বরং পরীক্ষা কক্ষে ঢুকতে বাঁধা দেয়া হয়।

তিথির প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আব্দুস সাত্তার বলেন, মেয়েটি মেধাবী বলে আমি নিজেও অনুরোধ করেছিলাম, তাকে প্রধান শিক্ষকের কক্ষে বসিয়ে নুতনভাবে ওএমআর সরবরাহসহ অন্যান্য প্রশ্নপ্রত্র দিয়ে সময় কমিয়ে পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ দেয়া উচিত ছিল। এতে করে সদস্য স্বামী হারানো এ কিশোরীর জন্য পরিস্থিতি আরও কঠিন হয়ে পড়লো।

কেন্দ্র সচিব নকিপুর পাইলঠ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুষ্ণেন্দু মুখাজী বলেণ, মেয়েটির এমন দুর্ঘটনার কথা জেনে সরাসরি কন্ট্রোলর স্যারকে জানিয়েছিলাম। কিন্তু আগেই ওএমঅঅর বা অবজেকটিভ পরীক্ষা শেষ হওয়ায় তাকে নুতন করে সেগুলো সরবরাহ সম্ভবত ছিল না। এছাড়া মাত্র এক ঘন্টার একটু বেশি কিছু সময় বাকি থাকতে তিথি কেন্দ্রে পৌছানোর কারণে তার পক্ষে ঐ সময়ের মধ্যে সম্পূর্ণ পরীক্ষা শেষ করা সম্ভব ছিল না।

000000000000000000000000000000000000

সাতক্ষীরায় ট্রাকচাপায় যুবকের মৃত্যু

নিহত বেলাল দেবহাটা থানা সদরের মোস্তফার ছে

লে। আহত ইমন একই এলাকার শিক্ষক ওলিউল্লাহর ছেলে।

স্থানীয়রা জানান, দুই বন্ধু মোটরসাইকেল করে সাতক্ষীরার উদ্দেশ্য যাচ্ছিলেন। পথিমধ্যে উপজেলার নতুন বাজার এলাকায় পৌঁছালে একটি মোটর চালিত ভ্যানকে ওভারটেক করতে গিয়ে ধাক্কা খেয়ে পড়ে যায় তারা। এসময় পিছনে থাকা একটি ট্রাক তাদেরকে চাপা দেয়।

এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় বেলালের। আহত ইমনকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এ বিষয়ে দেবহাটা থানার ওসি সেখ মাহামুদ হোসেন জানান, ঘাতক ট্রাক জব্দ করা হয়েছে। চালককে আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

Please follow and like us:

Check Also

কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যানকে অব্যাহতি

সনদ বাণিজ্য চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে স্ত্রী গ্রেফতার হওয়ার পর এবার বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।