বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।মঙ্গলবার (২৬ মার্চ) সাভারের জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে পরিদর্শন বইয়ে সই করেন তিনি।

পরিদর্শন বইয়ে মো. সাহাবুদ্দিন লিখেছেন, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে আমি দেশে ও প্রবাসে বসবাসরত সকল বাংলাদেশীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দন।

তিনি লিখেন, ঐতিহাসিক এ দিনে আমি পরম শ্রদ্ধার সাথে স্মরণ করছি স্বাধীন বাংলাদেশের সফল স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। আমি শ্রদ্ধাবর স্মরণ করছি মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী শহীদদের। আমি কৃতজ্ঞচিত্তে স্মরণ করি জাতীয় চার নেতা বীর মুক্তিযোদ্ধা মুক্তিযুদ্ধের সংগঠনক, সমর্থক, বিদেশি বন্ধু, সর্বস্তরের জনগণকে যারা আমাদের অধিকার আদায় ও মুক্তি সংগ্রামে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অবদান রেখেছেন।

এতে তিনি আরও লিখেন, আমি পরম শ্রদ্ধায় স্মরণ করছি ১৫ই আগস্ট কাল রাতে খুনিদের বুলেটের আঘাতে শহীদ বেগম ফজিলাতুন্নেছা মুজিব ও বঙ্গবন্ধুর তিন পুত্রসহ সকল শহীদকে। আমি তাদের আত্মার মাগফিরাত কামনা করছি।

রাষ্ট্রপতি লেখেন, স্বাধীন সার্বভৌম সোনার বাংলার সর্ব স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধুর বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে অগ্রসরমান। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাগ্য নেতৃত্বে ইতিমধ্যে আমরা উন্নয়নশীল দেশের কাতার অবস্থান করে নিয়েছি।

তিনি লেখেন, প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প ২০৪১ অনুযায়ী ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশে পরিণত করতে জনমুখী ও টেকসই উন্নয়ন সুশাসন সামাজিক ন্যায়বিচার স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিকীকরণে রূপ দিতে পরমত সহিষ্ণুতা মানবাধিকার ও আইনের শাসন সুসংহত করতে হবে।

স্মৃতিসৌধে সংরক্ষিত পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন রাষ্ট্রপতি

স্মৃতিসৌধে সংরক্ষিত পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন রাষ্ট্রপতি

মো. সাহাবুদ্দিন আরও লিখেন, প্রত্যেক নাগরিককে নিজ নিজ অবস্থান থেকে অধিকতর দায়িত্বশীল ও কার্যকর ভূমিকা রাখতে হবে। মুক্তিযুদ্ধের লক্ষ্য ও চেতনা বাস্তবায়নের মাধ্যমে স্বাধীনতার সুফল জনগণের দৈর্ঘ্য রায় পৌঁছে দিতে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে অবদান রাখতে আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি লেখেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে এবং উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ হিসেবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবে। প্রতিষ্ঠিত হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ইনশাআল্লাহ। জয় বাংলা খোদা হাফেজ বাংলাদেশ চিরজীবী হোক।

Please follow and like us:

Check Also

কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যানকে অব্যাহতি

সনদ বাণিজ্য চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে স্ত্রী গ্রেফতার হওয়ার পর এবার বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।