সিরিয়ার অভ্যন্তরে ইসরাইলি হামলা, নিহত ৩৬ সেনা

গাজার পর এবার সিরিয়ায় হামলা চালিয়েছে ইসরাইল। এ হামলায় সিরিয়ার সশস্ত্র বাহিনীর অন্তত ৩৬ সেনাসদস্য নিহত হয়েছেন।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, সিরিয়ার আলেপ্পো প্রদেশের একটি এলাকায় স্থানীয় সময় আজ ভোরে হামলা চালায় ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী। সেই হামলায় সিরিয়ার সশস্ত্র বাহিনীর অন্তত ৩৬ সেনাসদস্য নিহত হয়েছেন।

তবে স্বাধীনভাবে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের দেওয়া তথ্য যাচাই করা সম্ভব হয়নি।

সংস্থাটি জানিয়েছে, আলেপ্পোর জিবরিন এলাকায় আলেপ্পো আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি গুদামে ইসরাইলি ক্ষেপণাস্ত্র আঘাত হানে। গুদামটি লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর অস্ত্রাগার বলে ধারণা করা হচ্ছে। তারা আরও জানিয়েছে, হামলার দুই ঘণ্টা পরও গুদামটি থেকে বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

এদিকে এ হামলার বিষয়ে সিরীয় সেনাবাহিনী দেশটির রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা সানাকে জানিয়েছে, আলেপ্পোর নিকটবর্তী এলাকায় হামলায় অন্তত কয়েক ডজন বেসামরিক ব্যক্তি আহত হয়েছে। সেনাবাহিনী জানিয়েছে, শুক্রবার রাত আনুমানিক ১টা ৪৫ মিনিটের দিকে ইসরাইলি শত্রুরা আলেপ্পোর দক্ষিণ-পূর্বে আথ্রিয়ার দিক থেকে বিমান আক্রমণ শুরু করে।

সিরীয় সেনাবাহিনী আরও বলেছে, ‘শত্রুদের এ হামলায় বেসামরিক ও সামরিক কর্মীসহ অনেকেই নিহত ও আহত হয়েছেন।’ তবে তারা হতাহতের সংখ্যা নিশ্চিত করেনি।

এর আগে গত বছরের ডিসেম্বর থেকে শুরু করে চলতি বছরের ফেব্রুয়ারি মাস পর্যন্ত লেবাননের অভ্যন্তরে একাধিকবার হামলা চালিয়েছে ইসরাইল। এসব হামলায় ব্যাপক বেসামরিক প্রাণহানির ঘটনা ঘটেছে।

Please follow and like us:

Check Also

কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যানকে অব্যাহতি

সনদ বাণিজ্য চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে স্ত্রী গ্রেফতার হওয়ার পর এবার বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।