সাতক্ষীরায় উপজেলা পরিষদ নির্বাচনে এমপিদের হস্তক্ষেপের অভিযোগ

ক্রাইমবাতা রিপোট, সাতক্ষীরা: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে এমপিরা হস্তক্ষেপ করছে বলে অভিযোগ উঠেছে।  সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. মশিউর রহমান বাবুকে বিজয়ী করার আহবান জানিয়েছেন সদর আসনের সংসদ সদস্য, ভূমি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. আশরাফুজ্জামান আশু। শুক্রবার (২৯মার্চ) বিকালে সদরের ডিবি গার্লস হাইস্কুলে ধুলিহর, ব্রহ্মরাজপুর ও ফিংড়ী ইউনিয়ন জাতীয় পার্টি আয়োজিত কর্মী সভায় এ আহবান জানান তিনি।

এদিকে ৩০ মাচ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,‘উপজেলা নির্বাচনে এমপিরা হস্তক্ষেপ করতে পারবেন না’। তিনি বলেন, ‘আমি সংসদ সদস্য, আমি নির্বাচনে প্রভাব বিস্তার করব, আমার একজন থাকবে তাকে জেতানোর জন্য গোটা প্রক্রিয়া বাধাগ্রস্ত করব- এটা হতে পারবে না। যে উদ্দেশ্যে এই নির্বাচন উন্মুক্ত করা হয়েছে সেই উদ্দেশ্যটা কোনো অবস্থাতেই ব্যাহত করা যাবে না।’সেতুমন্ত্রী শনিবার আওয়ামী লীগের রংপুর বিভাগের নেতাকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন। বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

আগামী ৮ মে থেকে ধাপে ধাপে অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ নির্বাচন। এরই মধ্যে মাঠে সক্রিয় সম্ভাব্য প্রার্থীরা। আওয়ামী লীগের কেন্দ্র থেকে ইফতার পার্টি করতে নিষেধ করলেও তৃণমূলে চলছে দেদারসে। রমজান মাস ও ঈদ সামনে রেখে এলাকায় নেতাদের পদচারণায় জমে উঠেছে উপজেলাকেন্দ্রিক রাজনীতি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা এখন অংশ নিচ্ছেন সব অনুষ্ঠানে। প্রতিদিন সকালে বাজারে বাজারে চলছে গণসংযোগ। বিকেলে যাচ্ছেন বিভিন্ন সংগঠন-গোষ্ঠীর ইফতার মাহফিলে। এভাবেই সময় কাটছে প্রার্থীদের। অনেকে পুরো রমজান এমনকি ঈদ পর্যন্ত এলাকার কার্যক্রম ঘিরে ছক এঁকেছেন। ইফতার সামগ্রী বিতরণ, ঈদসামগ্রী বিতরণ, রমজান ও ঈদের শুভেচ্ছা বিনিময়সহ নানান উপলক্ষে নেতাকর্মী ও সাধারণ মানুষের কাছে যাওয়ার চেষ্টা করছেন।

 সন্থানীয়রা জানান,এমপি আশরাফুজ্জামান আশু  বলেছেন আগামী উপজেলা পরিষদ নির্বাচনে জাতীয় পার্টি অংশগ্রহণ করবে, সে লক্ষে সকলকে কাঁধে কাঁধ মিলিয়ে সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের নির্বাচনে সাবেক এমপি হাবিবুর রহমান হবির সুযোগ্য পুত্র মশিউর রহমান বাবুকে বিজয়ী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

এদিকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,‘উপজেলা নির্বাচনে এমপিরা হস্তক্ষেপ করতে পারবেন না’। তিনি বলেন, ‘আমি সংসদ সদস্য, আমি নির্বাচনে প্রভাব বিস্তার করব, আমার একজন থাকবে তাকে জেতানোর জন্য গোটা প্রক্রিয়া বাধাগ্রস্ত করব- এটা হতে পারবে না। যে উদ্দেশ্যে এই নির্বাচন উন্মুক্ত করা হয়েছে সেই উদ্দেশ্যটা কোনো অবস্থাতেই ব্যাহত করা যাবে না।’সেতুমন্ত্রী শনিবার আওয়ামী লীগের রংপুর বিভাগের নেতাকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন। বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘সামনে উপজেলা নির্বাচন। উপজেলা নির্বাচন এবার নতুনভাবে, নতুন পরিবেশে আপনাদের অনুরোধে উন্মুক্ত প্রতিযোগিতার সুযোগ করে দিয়েছেন প্রধানমন্ত্রী। আমরা দেখতে চাই এর মধ্য দিয়ে নির্বাচন কতটা প্রতিযোগিতামূলক, প্রতিদ্বন্ধিতামূলক হয়। নির্বাচনে যারা প্রার্থী হতে চায় হবে। আমরা একটা প্রভাবমুক্ত ফ্রি অ্যান্ড ফেয়ার নির্বাচন করতে চাই।’তিনি বলেন, আমরা এবার প্রথম থেকেই আটঘাট বেঁধে নেমেছি। কারণ, প্রথম থেকেই সাংগঠনিক প্রক্রিয়ার দিকে আমরা নজর দিয়েছি। যার যেমন খুশি যখন তখন দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দেবেন সেটার দায়িত্ব দল গ্রহণ করবে না। একজনের একটা বক্তব্য গোটা দলের শৃঙ্খলার ওপর আঘাত করে, এমন কিছু হলে অবশ্যই আমাদের ব্যবস্থা নিতে হবে। আমাদের যেখানে সাংগঠনিক প্রক্রিয়ায় ওয়াল আছে- তা ভেঙে দিতে হবে। কাদের বলেন, যে উদ্দেশে এই নির্বাচন উন্মুক্ত করা হয়েছে, সে উদ্দেশ্য ব্যাহত করা যাবে না। প্রতিযোগিতা যারা করতে চায় করুক। ইলেকশন সম্পূর্ণভাবে ফ্রি অ্যান্ড ফেয়ার করতে চাই। জাতীয় নির্বাচন নিয়ে অনেকে অনেক কথা বলে। নির্বাচনের আগে আশঙ্কা, আতঙ্ক ছিল- তা নির্বাচনের মধ্যদিয়ে কেটে গেছে। সারা বিশ্ব নির্বাচন প্রত্যক্ষ করেছে। ৮০টি দেশ শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে। তার সঙ্গে ৩২টি সংস্থা অভিনন্দন জানিয়েছে। বাংলাদেশের সঙ্গে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছে।

 

 

Please follow and like us:

Check Also

আশাশুনিতে পুশ বিরোধী অভিযান।।২০০ কেজি চিংড়ী জব্দ ও আগুনে পুড়িয়ে বিনষ্ট

এস, এম মোস্তাফিজুর রহমান (আশাশুনি) সাতক্ষীরা।।আশাশুনতে পুশ বিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে। রবিবার (২১শে এপ্রিল) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।