জিনিয়াস কিডস-২০২৪ চ্যাম্পিয়ন হলো ঢাকার নিবরাস মাদরাসা, রানারআপ ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজ

পবিত্র মাহে রমাদান উপলক্ষ্যে শিশুদের জন্য প্রতিষ্ঠিত আইপি চ্যানেল কিডস ক্রিয়েশন টিভি আয়োজিত সাধারণ জ্ঞান প্রতিযোগিতা জিনিয়াস কিডস-২০২৪ চ্যাম্পিয়ন হয়েছে ঢাকার নিবরাস মাদরাসা এবং রানারআপ হয়েছে ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজ। তৃতীয় স্থান অধিকার করে সিরাজগঞ্জের দারুল ইসলাম মডেল মাদরাসা।

এই প্রতিযোগিতার প্রাথমিক রাউন্ডে মোট ৮২টি টিম অংশ নেয়। অনলাইন প্রতিযোগিতার মাধ্যমে সেখান থেকে ২০টি টিম নির্বাচিত করা হয়। তারপর দ্বিতীয় পর্যায়ে আবার অনলাইন প্রতিযোগিতার মাধ্যমে বাছাইকৃত ৮টি টিম নিয়ে অনুষ্ঠিত হয় টেলিভিশন রাউন্ড।

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন টিমকে দেওয়া হয় নগদ ৫০,০০০/- পুরস্কার। ১ম রানার আপ ৩০,০০০/-, ২য় রানারআপ ২০,০০০/- এবং ৪র্থ ও ৫ম স্থান অধিকারীকে দেওয়া হয় ১০,০০০/- করে। এছাড়া সবার জন্য থাকে ক্রেস্ট, সার্টিফিকেট, মেমেন্টো ও বই। বিশিষ্ট  পরমাণু বিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড.এম শমশের আলী প্রধান অতিথি হিসাবে বিজয়ীদের হাতে এসব পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কিডস ক্রিয়েশন টিভি‘র সিইও বিশিষ্ট বাচিকশিল্পী শরীফ বায়জীদ মাহমুদ।

প্রধান অতিথি বলেন, দেশের নবীন শিক্ষার্থীদের মাঝে জ্ঞানের স্পৃহা সৃষ্টি করতে হবে। তাহলেই প্রতিযোগিতামূলক বিশ্বে নিজের অস্তিত্ব জানান দেয়া সম্ভব হবে। এই আয়োজনের জন্য তিনি কিডস ক্রিয়েশন টিভিকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিশেষ ছিলেন নিবরাস মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মু’তাসীম বিল্লাহ, বাচিকশিল্পী মাহবুব মুকুল ও সসাস এর নির্বাহী পরিচালক আহমাদ তৌফিক, শিশুসেলিব্রেটি সুবাহ শাফায়েত সিজদা এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের অভিভাবক এবং সম্মানিত শিক্ষকমন্ডলী।

হাবিবুল্লাহ শিকদারের পরিচালনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেন জনপ্রিয় উপস্থাপক ও কিডস ক্রিয়েশন টিভির অনুষ্ঠান উপ-প্রধান আহসান হাবীব খান।

Please follow and like us:

Check Also

জলোচ্ছ্বাসে প্লবিত বিস্তীর্ণ অঞ্চল , নিরাপদ আশ্রয় কেন্দ্রের অভাবে গত ৫০ বছরে উপকূলে ৪ লাখ ৭৫ হাজার প্রাণহানি

হুহু করে লোকালয় ঢুকছে সাগরের পানি আবু সাইদ বিশ্বাস, সাতক্ষীরাঃ প্রবল ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে তীব্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।