তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও সাতক্ষীরা জেলা জামায়াতের আমির মুহাদ্দিস রবিউল বাশার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেন।
জেলা জামায়াতের মজলিসে শুরা সদস্য তালা উপজেলা জামায়াতের আমির মাওলানা মফিজুল ইসলামের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও সাতক্ষীরা জেলা নায়েবে আমীর শেখ নূরুল হুদা, জেলা সহকারী সেক্রেটারী অধ্যাপক গাজী সুজায়েত, জেলা কর্মপরিষদ ও উপজেলা জামায়াতের সাবেক আমীর ডা. মাহমুদুল হক, সাবেক উপজেলা আমীর ডা. আফতাব হোসেন, উপজেলা সেক্রেটারী অধ্যাপক ইদ্রীস আলী, ইউনিয়ন জামায়াতের আমীর জাহাঙ্গীর হোসেন, সেক্রেটারী মাওলানা আব্দুল হালিমসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।
উপস্থিতির উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্যে সাতক্ষীরা জেলা জামায়াতের আমির মুহাদ্দিস রবিউল বাশার বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি জনকল্যাণমূলক রাজনীতিক দল। এর আগেও যেকোন মানবিক বিপর্যয়ে সাধ্য অনুযায়ী ক্ষতিগ্রস্থদের মাঝে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। এরই ধারাবাহিকতায় গতকাল আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারকে আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী প্রদান করা হয়। আগামীতেও এধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।
উল্লেখ্য, সোমবার (২২ এপ্রিল ) বিকাল সাড়ে পাঁচটার দিকে উপজেলার তেতুলিয়া ইউনিয়নের ধলবাড়িয়া গ্রামে অগ্নিকান্ডে একই পরিবারের আব্দুল গনি শেখ, সুরত আলী শেখ, আমিনুর শেখ,ফারুক শেখ, ও পার্শ্ববর্তী আব্দুল গফুর শেখ, ইকরাজ আলী শেখ,আজিবর শেখের বসত ঘর সম্পূর্ণ পুড়ে যায়। আগুনে ৭টি বসতঘর,রান্নাঘর ও গোয়ালঘর সহ ১৩টি ঘর, নগত অর্থ ও আসবাবপত্র পুড়ে যায়। এতে ৭ টি পরিবার গৃহহীন হয়ে পড়ে। এদিকে ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোহাম্মদ শিমুল রানা বলেন, সোমবার সন্ধায় আগুন লাগলে লাগলে স্থানীয়রা নেভানোর চেষ্টা করেন। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, রান্নাঘরের গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়েছে। স্থানীয় ইউপি সদস্য মোঃ আলাউদ্দীনের সঙ্গে কথা বলে জানা গেছে, ধলবাড়িয়া গ্রামের আব্দুল গনি শেখের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূতের্র মধ্যে তা ছড়িয়ে পড়ে পার্শ্ববর্তী ঘরগুলোয়। এতে একই পরিবারের সুরত আলী শেখ, আমিনুর শেখ,ফারুক শেখ, আব্দুল গফুর শেখ, ইকরাজ আলী শেখ,আজিবর শেখের বসত ঘর সম্পূর্ণ পুড়ে যায়। তবে ফায়ার সার্ভিস দ্রুত আগুন নিয়ন্ত্রণের কাজে হাত দেওয়ায় পার্শ্ববর্তী আরও ২০থেকে ৩০টি ঘর রক্ষা পায়। আগুনে আশপাশের আরও কয়েকটি ঘরের আংশিক ক্ষতি হয়েছে।
ভুক্তভোগীরা জানান, অগ্নিকান্ডের ঘটনার সময় অনেকেই বাড়িতে ছিলেন না। তাই কোনো পরিবারের লোকজনই পুড়ে যাওয়া ঘর থেকে কোনো মালামাল বের করতে পারেননি। আগুনে সাতটি ঘরের সবকিছুই পুড়ে গেছে, বাকি ৬টি বিভিন্ন ঘর আংশিক ক্ষতিগ্রস্থ হয়। ক্ষতি গ্রস্থদের দাবি নগদ অর্থসহ ১৫ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে।
তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মমিনুল ইসলাম পিপিএম আগুন লাগার বিষয়টি নিশ্চিত করে বলেন, পুলিশ রাতেই এ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

 

Please follow and like us:

Check Also

দুর্নীতির অভিযোগে সাতক্ষীরা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল গনি স্ট্যান্ড রিলিজ

নিজস্ব প্রতিনিধি: অবশেষ দুর্নীতির অভিযোগে বদলি (স্ট্যান্ড রিলিজ) হলেন সাতক্ষীরা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।