খাবার স্যালাইন বিতরণ কলারোয়া উপজেলা জামায়াতে ইসলামীর

সারা দেশের মতো কলারোয়াতেও তীব্র তাপদাহ চলছে। গরমে সবারই হাঁসফাঁস অবস্থা। তবে থেমে নেই জনজীবন। কাজের প্রয়োজনে অনেককেই বাইরে যেতে হচ্ছে। তপ্ত রোদে এসব মানুষের কাছে স্বস্তির পরশ নিয়ে হাজির হয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী কলারোয়া উপজেলা শাখা।

২৫ এপ্রিল (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১০টা থেকে ১টা পর্যন্ত বাংলাদেশ জামায়াতে ইসলামী কলারোয়া উপজেলা শাখার উদ্যোগে কলারোয়া বাজারের শহীদ মিনার মোড়, ইসলামী ব্যাংকের সামনে এবং আফজালের মোড়ে চলমান তীব্র দাপদাহে পিপাসার্ত পথিকদের মাঝে সুপেয় পানি ও স্যালাইন বিতরণের দৃশ্য দেখা যায়।

পথচারী এবং বিভিন্ন স্থান থেকে ভ্যান, মাহেন্দ্র, ইজিবাই, ট্রাক ওবিভিন্ন পরিবহনে আসা যাত্রী ও চালকদের কাছে খাবার স্যালাইন ও শীতল পানি নিয়ে যাচ্ছে সংগঠনটি।

এ সময় উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা জামায়াতে ইসলামীর আমীর মাওলানা কামরুজ্জামান, সেক্রেটারী মাওলানা শহিদুল ইসলাম, সাবেক আমীর মাওলানা আব্দুল হামিদ, মাওলানা ওসমান গনি, পৌরসভা জামায়াতে ইসলামীর আমীর অধ্যাপক ইউনুছ আলী বাবু, সেক্রেটারি মাওলানা আলমগীর হোসাইন, শ্রমিক কল্যাণ ফেডারেশনের উপজেলা সভাপতি মাওলানা রুহুল কুদ্দুস, যুবনেতা জাহিদ হাসান মিঠু, মনিরুল ইসলাম, শরীফুজ্জামান মিঠু, এরশাদ আলী, জাহিদ হাসানসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এ সময় কলারোয়া উপজেলা জামায়াতে ইসলামীর আমীর মাওলানা কামরুজ্জামান বলেন, আমরা সমগ্র দেশবাসী আজ প্রচণ্ড গরম তাপদাহের মধ্যে অবস্থান করছি। সকল পরিবেশ পরিস্থিতিই আল্লাহর পক্ষ থেকে নির্ধারিত হয়। কখনো কখনো মানুষের কৃতকর্মের ফলেও গজব হিসেবে এধরনের আবহাওয়া তৈরি হয়ে থাকে, হঠাৎ করে প্রাকৃতিক দুর্যোগ দেখা দেয়। এজন্য আমাদের উচিৎ আল্লাহর দেয়া বিধান পালনে সচেষ্ট হওয়া।

তিনি আরো বলেন – এই প্রচণ্ড গরমে মানুষ অসুস্থ হয়ে যাচ্ছে। হাসপাতাল গুলোতে অসুস্থ রোগীদের ভীড় ব্যাপক আকার ধারণ করেছে। আমরা দোয়া করছি আল্লাহ রাব্বুল আলামিন যেন রহমতের বৃষ্টির মাধ্যমে সমগ্র দেশবাসীর ওপরে রহমত নাযিল করেন।

মাওলানা ওসমান গনি বলেন, গরম পরিস্থিতিতে আমাদের আশেপাশে অবস্থান করা শ্রমজীবী মেহনতি মানুষদেরকে ভুলে গেলে চলবে না। তাদের সেবা শুশ্রুষাসহ প্রয়োজনীয় ব্যবস্থাদি সরবরাহ করতে হবে। সুপেয় খাবার পানি, স্যালাইন, প্রাথমিক ঔষধসহ যাবতীয় উপকরণ এসব মানুষের হাতে তুলে দিতে হবে। প্রচণ্ড দাপদাহে আমরা কলারোয়া উপজেলা জামায়াতের উদ্যোগে মেহনতি মানুষের হাতে এ সকল উপকরণ বিতরণের উদ্যোগ নিয়েছি। পাশাপাশি প্রচণ্ড গরমে জনগণের জন্য পথের বিভিন্ন স্থানে সুপেয় পানির ব্যবস্থা সহ প্রয়োজনীয় সেবা সহযোগিতা নিয়ে মানবতার পাশে থাকার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

Please follow and like us:

Check Also

আশাশুনি থানা পুলিশ ও ডিবির অভিযানে গ্রেফতার-১০

এস, এম মোস্তাফিজুর রহমান(আশাশুনি) সাতক্ষীরা।। আশাশুনি থানা পুলিশ ও ডিবি পুলিশের অভিযানে ওয়ারেন্টভূক্ত এক আসামীসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।