সমাজসেবক ডা. আবুল কালাম বাবলাকে নিয়ে লেখা ‘সাতক্ষীরার সূর্য়’ বইয়ের মোড়ক উন্মোচন ও সম্মাননা প্রদা

নিজস্ব প্রতিনিধি: বিশিষ্ট সমাজসেবক ও আলোকিত মানুষ সর্বজন শ্রদ্ধেয় গুণীজন ডা. আবুল কালাম বাবলাকে নিয়ে লেখা ‘সাতক্ষীরার সূর্য়’ বইয়ের মোড়ক উন্মোচন ও সম্মাননা প্রদান করা হয়েছে। শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অগ্নিবীণা সাতক্ষীরা জেলা সংসদের আয়োজনে অগ্নিবীণা জেলা সংসদের সভাপতি প্রাণকৃষ্ণ সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে বইয়ের মোড়ক উন্মোচন করে বক্তব্য রাখেন (সিনিয়র সচিব) এসডিএফ, ঢাকা চেয়ারপার্সন মো. আব্দুস সামাদ।
অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন কবি নজরুল ইন্সটিটিউট, ঢাকা নির্বাহী পরিচালক এএফএম হায়াতুল্লাহ, সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন (লেখক ও গবেষক) ডিআইজি, খুলনা রেঞ্জ (সাবেক), ঢাকা ড. এস. এম মনিরুজ্জামান, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপ-সচিব মো. আলমগীর হোসেন, বাংলাদেশ টেলিভিশনের নজরুল সংগীত শিল্পী ও পরিচালক, ড. লীনা তাপসী খান, (কমান্ড্যান্ট) পুলিশ সুপার সাতক্ষীরা মোহাম্মদ. বেলায়েত হোসেন টিপু, অগ্নিবীণা প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এইচ এম সিরাজ প্রমুখ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও দৈনিক কালের চিত্র পত্রিকার সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ, কবি নজরুল ইনস্টিটিউট ঢাকা আবৃত্তিকার ও প্রশিক্ষক সীমা ইসলাম, অগ্নিবীণা রাজশাহী বিভাগীয় সংসদের আহবায়ক হাবিবুর রহমান হাবিব, সম্মানিত আলোচক হিসেবে বক্তব্য রাখেন খুলনা বিএল কলেজের অধ্যাপক মো. আব্দুল মান্নান, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ বাসুদেব বসু, সাতক্ষীরা জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি বিশিষ্ট সমাজসেবক ডা. আবুল কালাম বাবলা, অধ্যাপক গাজী আজিজুর রহমান, কবি সৌহার্দ সিরাজ, কবি পল্টু বাসার প্রমুখ। বিশিষ্ট সমাজসেবক ও আলোকিত মানুষ সর্বজন শ্রদ্ধেয় গুণীজন ডা. আবুল কালাম বাবলাকে নিয়ে লেখা ‘সাতক্ষীরার সূর্য়’ বইয়ে ঐতিহ্যবাহী তুফান কোম্পানীর প্রতিষ্ঠাতা দন্ত চিকিৎসা সেবা ও সমাজসেবায় সাতক্ষীরায় তার মরহুম পিতা ডা. শেখ মোসলেম ও ডা. আবুল কালাম বাবলার পরিবারের অবদান তুলে ধরা হয়েছে।

Please follow and like us:

Check Also

মাওলানা আজিজুর রহমানের ছেলে এসএসসিতে গোল্ডেন এ+ পেয়েছে

সাতক্ষীরা জেলা জামায়াতের সেক্রেটারী মাওলানা আজিজুর রহমানের একমাত্র ছেলে নাঈম নিয়াজ রুমি বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।