দেবহাটায় ১০ হাজার কেজি ক্যামিকেল মিশ্রিত আম জব্দ, জরিমানা আদায়

দেবহাটা প্রতিনিধি: অতি মুনফার আশায় অপরিপক্ক আমে ক্যামিকেল স্প্রে করে পাকিয়ে রাজধানী সহ দেশের বিভিন্ন স্থানে সরবাহ করা চেষ্টা কালে ১২শ কেজি আম জব্দ হয়েছে। বুধবার গভীর রাত পর্যন্ত বিভিন্ন সড়কে দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আসাদুজ্জামানের নেতৃত্বে ও থানা পুলিশের সহযোগীতায় এ অভিযান পরিচালিত হয়। এসময় ২টি পরিবহন ও একটি মিনি পিকআপ থেকে উক্ত আম জব্দ করা হয়।
দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান জানান, অপরিপক্ক আমে ক্যামিকেল স্প্রে করে পাকানো আম ঢাকায় পাঠানো হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় দেবহাটা ফায়ার সার্ভিস অফিস সংলগ্ন প্রধান সড়কে ঢাকাগামী বিভিন্ন পরিবহন তল্লাশি করা হয়। অভিযান কালে শ্যামনগর এক্সপ্রেস ও যমুনা লাইন নামক পরিবহন থেকে কৃত্রিম পাকানো গোবিন্দভোগ আম জব্দ করা হয়। শ্যামনগর এক্সপ্রেসের বক্সে ১১ ক্যারেট ও যমুনা লাইন নামক পরিবহনের বক্সে ৩৭ ক্যারেট আম জব্দ করা হয়। এছাড়া ওই দুই পরিবহনের ফিটনেস সহ বিভিন্ন কাগজপত্র চেক করে কিছু সমস্যা পরিলক্ষিত হয়। সেই সাথে ক্যামিকেল মিশ্রিত অপরিপক্ক আম বহনের অপরাধে ২টি পরিবহনের সুপারভাইজারকে মোট ১০ হাজার জরিমান করা হয়। একই সাথে তারা নির্দিষ্ট সময়ের আগে অপরিপক্ক ও ক্যামিকেল দিয়ে পাকানো আম পরিবহন করবে না বলেও লিখিত দেন।
অপরদিকে ওই রাতে উপজেলার কামটা এলাকায় অভিযান চালিয়ে একটি বাগানে গোপনে লোডকৃত একটি মিনি পিকআপ জব্দ করা হয়। ওই পিকআপে ৬১টি ক্যারেটে কৃত্রিম পাকা গোবিন্দভোগ আম পাওয়া যায়। দুইটি অভিযানে উদ্ধার হওয়া ১০৬ ক্যারেটের আমের ওজন প্রায় ১২শ কেজি। পরে জব্দকৃত আম জনসম্মূখে বিনষ্ট করা হয়।
এদিকে, বৃহস্পতিবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) দীপা রানী সরকারের নেত্বত্বে উপজেলার কুলিয়া থেকে সাড়ে ৩শ ক্যারেট ক্যামিকেল মিশ্রিত আম জব্দ করা হয়। এতে প্রায় ৭ হাজার কেজি আম জব্দ পরবর্তী উপজেলার সরকারি কেবিএ কলেজ মাঠে বিনষ্ট করা হয়ে। সবমিলে দুদিনের অভিযানে ৪৫৬ ক্যারেট প্রায় ১০ হাজার কেজি আম জব্দ করেছে প্রশাসন।

Please follow and like us:

Check Also

দুর্নীতির অভিযোগে সাতক্ষীরা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল গনি স্ট্যান্ড রিলিজ

নিজস্ব প্রতিনিধি: অবশেষ দুর্নীতির অভিযোগে বদলি (স্ট্যান্ড রিলিজ) হলেন সাতক্ষীরা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।