ভিসানীতির নতুন আপডেট নিয়ে যা বলল যুক্তরাষ্ট্র

২০২৩ সালে বাংলাদেশে গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়া খর্ব করার সঙ্গে জড়িত ব্যক্তিদের ওপর ভিসা নিষেধাজ্ঞা আরোপের নীতি ঘোষণা করে যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার মার্কিন স্টেট ডিপার্টমেন্টের ব্রিফিংয়ে ওই ভিসানীতি নিয়ে নতুন কোনো আপডেট আছে কিনা- এমন প্রশ্নের জবাব দিয়েছেন মুখপাত্র ম্যাথিউ মিলার।

জবাবে মিলার বলেন, ঘোষণা করার মতো নতুন কোনো তথ্য আমার হাতে নেই। অবশ্যই যখন আমরা কারো বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্ত নেই তখন সেই নীতির বিষয়টি জনসম্মুখে জানিয়ে দেই। আর মাঝে মাঝে গোপন রাখা হয়।

এ ব্রিফিংয়ে ওই সাংবাদিক মিলারকে বাংলাদেশ-ভারত সীমান্তে বাংলাদেশি নাগরিক হত্যার বিষয়েও প্রশ্ন করেন, বাংলাদেশ-ভারত সীমান্তে নাগরিক হত্যা একটি উদ্বেগজনক ঘটনা। যা আন্তর্জাতিক আইনের লঙ্ঘন বলে মনে হচ্ছে। যেহেতু ভারতের সঙ্গে যুক্তরাষ্ট্রের ভালো বন্ধুত্ব রয়েছে, ভারতকে কি যুক্তরাষ্ট্র এসব কাণ্ডের জন্য জবাবদিহি করতে পারে?

জবাবে মিলার বলেন, এ ঘটনা সম্পর্কে আমরা অবগত। আমরা বুঝতে পেরেছি যে, ভারতীয় ও বাংলাদেশের সীমান্ত সুরক্ষা সংস্থাগুলো একে অপরের সঙ্গে যোগাযোগ করছে এবং আমরা হত্যাকাণ্ড বন্ধে তাদেরকে তদন্তের কথা বলব।

Please follow and like us:

Check Also

মানবাধিকার লঙ্ঘনকারী, দুর্নীতিগস্থ ও সাম্প্রদায়িকতা সৃষ্টিকারীদের কোনভাবেই প্রশ্রয় দেওয়া হবে না

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরায় মানবাধিকার পরিস্থিতি ও করণীয় বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথি এমপি মো. আশরাফুজ্জামান আশু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।