তানযীমুল উম্মাহ’র ১২তম হিফযুল কুরআন অ্যাওয়ার্ড ও কুরআন উৎসব ২০২৪ অনুষ্ঠিত

পবিত্র কুরআনের হাফেযদেরকে উৎসাহ দেওয়া এবং তাদেরকে বিশেষ মর্যাদায় ভূষিত করার লক্ষ্যে তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের আয়োজনে ১২তম হিফযুল কুরআন অ্যাওয়ার্ড ও কুরআন উৎসব অনুষ্ঠিত হয়েছে। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তানযীমুল উম্মাহ ফাউন্ডেশন পরিচালিত শাখাসমূহের ১২৩৪ জন হাফেয শিক্ষার্থীকে ক্রেস্ট, সনদ, পাগড়ি/স্কার্ফ, অ্যাওয়ার্ড ব্যাগ প্রদান করা হয় এবং সেই সাথে তাদের পিতা-মাতাকেও সম্মাননা প্রদান করা হয়েছে।

জাতীয় ও অন্তর্জাতিক পর্যায়ের ইসলামী চিন্তাবিদ, কুরআন গবেষক, হাজার-হাজার হাফেযদের পদচারনায় মুখরিত হয়ে ওঠে তানযীমুল উম্মাহর এই বর্ণিল আয়োজন। সকাল থেকেই অভিভাবকদের হাত ধরে অনুষ্ঠানস্থলে আসতে শুরু করে কোমলমতি শিক্ষার্থীরা। তাদের বেশিরভাগই ছিল পবিত্র কুরআনের হাফেয।

হাফেয ছাত্রদের পরনে সাদা জুব্বা আর মাথায় সাদা পাগড়ি; হাফেয ছাত্রীদের পোষকে আকাশের নীল ও সাদার কম্বিনেশন। সবার কাঁধে তানযীমুল উম্মাহর নাম ও লোগোসম্বলিত উত্তরীয়; এ যেনো এক সুশোভিত কুরআনিক ফুলের বাগান। বর্ণিল সাঝে সাজানো ছিলো অনুষ্ঠানস্থল। সুবিশাল আয়তনের আইসিসিবি হলরুমের দৃষ্টি নন্দন শোভা বর্ধন করেছে কুরআন-হাদীসের বাণীতে রং-বেরঙের অত্যাধুনিক ডিজাইনের নানান ব্যানার-ফেস্টুন। শুরু থেকেই বিভিন্ন সুরে সুললিত কন্ঠে পবিত্র কুরআন তিলাওয়াতের সুরের র্মূছনায় মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠানস্থল; শিক্ষার্থীদের কন্ঠে মনোমুগ্ধকর হামদ-নাত ও ইসলামী সংগীত, বক্তৃতা, আলোচনা, কবিতা আবৃতিসহ চমৎকার পরিবেশনায় সকলের মন কাড়ে।

তানযীমুল উম্মাহ’র এ আয়োজনে বিশিষ্ট আলেমদের মধ্যে উপস্থিত হয়ে যারা অনুষ্ঠানকে প্রাণবন্ত করেছেন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর হাফেয ড. এ. বি. এম হিযবুল্লাহ, বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, ফাদিলাতুশ শায়খ সাইয়েদ কামাল উদ্দীন জাফরী, চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মাসজিদের খতীব, সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহের আহমাদ জাবেরী আল-মাদানী, তামীরুল মিল্লাত কামিল মাদরাসার প্রিন্সিপাল মুফতি ড.আবু ইউসুফ খান, বাইতুল মুকাররম জাতীয় মাসজিদের ইমাম মুফতি মিজানুর রহমান, তামীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন, সোবহানবাগ জামে মসজিদের খতীব ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব শাহ ওয়ালীউল্লাহ, উত্তরা কেন্দ্রীয় জামে মাসজিদের খতীব, বিশিষ্ট ইসলামীক স্কলার শামীম সাঈদী, মিসবাহুল উলুম কামিল মাদরাসার সাবেক প্রিন্সিপাল ফাদিলাতুশ শায়খ মুহাম্মাদ শাহজাহান মাদানী, নরসিংদী জামেয়া কাসেমীয়া মাদরাসার সাবেক ভাইস-প্রিন্সিপাল, ফাদিলাতুশ শায়খ হাফেয মাহমুদুল হাসান মাদানী, গোপালগঞ্জ কামিল মাদরাসার সাবেক প্রিন্সিপাল মাওলানা আবদুল হামিদ ফাদিলাতুশ শায়খ ড. রফিকুল ইসলাম মাদানী, খুলনা বিএল কলেজের অবসর প্রাপ্ত অধ্যাপক আ.ন.ম আব্দুল কুদ্দুস, লেকচার পাবলিকেশন্স এর ব্যবস্থাপনা পরিচালক মাহমুদুল হাসান। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান হাবীবুল্লাহ মুহাম্মদ ইকবাল, সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. আব্দুল্লাহ আল মামুন, ভাইস চেয়ারম্যান ড. মীম আতিকুল্লাহ, মুহাম্মাদ আব্দুল আলীম, সিনিয়র ডিরেক্টর আ. ন. মু. রাশিদুল ইসলাম সায়েম, মো: আসলাম মিয়া, ডিরেক্টর মুহাম্মাদ হাবীবুল্লাহ অল-আমিন, আ. খ. ম. মাসুম বিল্লাহ, এইচ. এম আব্দুল্লাহ আল মামুন, মাহমুদুল হাসান ফেরদৌস, নুরুল আবছার ভূঁইয়া, এম.এম রবিউল ইসলাম, মো: সাইয়েদুর রহমান, বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলগণ, শাখাপ্রধান, শাখাসহকারী, আমিনুল হিফয, সাংবাদিক, শুভাকাক্সক্ষী, অভিভাবক, প্রাক্তন শিক্ষার্থী ও শিক্ষকম-লী। প্রেস বিজ্ঞপ্তি।

Please follow and like us:

Check Also

দুর্নীতির অভিযোগে সাতক্ষীরা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল গনি স্ট্যান্ড রিলিজ

নিজস্ব প্রতিনিধি: অবশেষ দুর্নীতির অভিযোগে বদলি (স্ট্যান্ড রিলিজ) হলেন সাতক্ষীরা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।