তালায় বৃক্ষরোপণের মাধ্যমে পরিবেশ সুরক্ষার শপথ

তালায় পাঁচ শতাধিক শিক্ষার্থীকে বৃক্ষরোপণের মাধ্যমে পরিবেশ সুরক্ষায় আত্মনিয়োগের শপথ পাঠ করালেন এমপি লায়লা পারভীন সেঁজুতি

 

পত্রদূত অনলাইন: সাতক্ষীরার তালায় পাঁচ শতাধিক শিক্ষার্থীকে বৃক্ষরোপণের মাধ্যমে পরিবেশ সুরক্ষায় আত্মনিয়োগের শপথ বাক্য পাঠ করিয়েছেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি।
রবিবার (২ জুন) তালা শিল্পকলা একাডেমিতে স্বেচ্ছাসেবী সংগঠন আমরা বন্ধু ফাউন্ডেশনের আয়োজিত বৃক্ষ বন্ধু সমাবেশে শিক্ষার্থীদের তিনি এই শপথ বাক্য পাঠ করান।
এসময় শিক্ষার্থীরা সংসদ সদস্যের সাথে কণ্ঠ মিলিয়ে বলে ‘গাছ আমাদের অক্সিজেন দেয়, গাছ আমাদের খাদ্য দেয়, গাছ আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা করে। আমরা গাছের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে শপথ নিচ্ছে যে, আমরা বৃক্ষ নিধন করবো না। আমরা বেশি করে গাছ লাগাবো, পরিচর্চা করবো, সবুজে ভরে তুলবো দেশ। এই দেশ আমাদের। এই দেশকে আমরাই রক্ষা করব। আমিন।’
‘সবুজে বাঁচি, সবুজে হাঁসি’ এই স্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত বৃক্ষ বন্ধু সামবেশে আমরা বন্ধু ফাউন্ডেশনের সভাপতি এস এম নাহিদ হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে অংশ নেন তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক শিমুন সামস্, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক ও আমরা বন্ধু ফাউন্ডেশনের উপদেষ্টা প্রভাষক প্রণব ঘোষ বাবলু, জেলা আওয়ামী লীগের সদস্য নাজমুন আসিফ মুন্নি, তালা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুর রহমান, তালা উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পদক মীর মহাসিন, তালা সদর প্রেস ক্লাবের সভাপতি আব্দুল জব্বার, সাতক্ষীরা মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও আমরা বন্ধুর সিনিয়র সদস্য ডা. আজমল হোসেন প্রমুখ।
পরে অতিথিবৃন্দ উপস্থিত পাঁচ শতাধিক শিক্ষার্থীর হাতে ফলজ, বনজ ও ওষুধি গাছের চারা তুলে দেন।
ব্যতিক্রমী এই সমাবেশে অংশ নেওয়া শহীদ আলী আহম্মেদ উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী ঐশি বলেন, এই ব্যতিক্রমী অনুষ্ঠানে প্রথম এসেছি। আমার খুব ভাল লাগছে। প্রধান অতিথি আমাদের বৃক্ষ রোপণে উদ্বুদ্ধ করেছে।
অনুষ্ঠান সম্পর্কে আমরা বন্ধু ফাউন্ডেশনের সভাপতি এস এম নাহিদ হাসান বলেন, আমরা উপজেলার তরুণ শিক্ষার্থীদের মাঝে একটা অনুভূতি জাগ্রত করতে চাই। বৃক্ষ রোপণ ও সংরক্ষণ শুধু রাষ্টের কাজ নয়। এই দায়িত্ব রাষ্ট্রের প্রতিটি নাগরিকের। কিন্তু আমরা কখনোই গাছের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি না। গাছ যে আমাদের বন্ধু তা স্মরণ করিয়ে দিতেই এই আয়োজন।

Please follow and like us:

Check Also

জেলা রেজিস্ট্রার জনাব শেখ আব্দুর রাজ্জাকের মৃত্যুতে সাতক্ষীরা জামায়াতের শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর মহিলা রোকন, সাবেক জেলা কর্মপরিষদ সদস্য হোসনিয়ারা মারিয়ার স্বামী অবসরপ্রাপ্ত জেলা রেজিস্ট্রার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।