সুন্দরবনে গাছের ফল খেয়ে কোন রকমে বেঁচে ছিল সুন্দরবনে নিখোঁজ তিন জেলে

শ্যামনগর (সদর) প্রতিনিধি: ঘুর্ণিঝড় রেমালের কবলে পড়ে সুন্দরবনে মাছ ধরতে গিয়ে নিখোঁজ তিন জেলেকে ৭দিন পর উদ্ধার করেছেন সাতক্ষীরা রেঞ্জের কোবাতক বনস্টেশন অফিসের সদস্যরা। শনিবার সকাল ৭টার দিকে গহিন সুন্দরবনের নিশিনখালী খাল এলাকায় উঁচু গাছ হতে তাদের উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত তিন জেলে হলেন-শ্যামনগর উপজেলা পদ্মপুকুর ইউনিয়নের চন্ডিপুর এলাকার বাবুর আলীর ছেলে সাইদুর রহমান (৪২) এবং একই এলাকার হযরত আলীর ছেলে হায়দার আলী (৩০) ও গোলাম রব্বানীর ছেলে লিটন (৩০)। গত ২৫ মে সাতক্ষীরা রেঞ্জের কোবাতক বনস্টেশন হতে মাছ ধরার অনুমতি নিয়ে ওই জেলেরা সুন্দরবনে প্রবেশ করে এবং ২৬ মে সুন্দরবনে ঘূর্ণিঝড় রেমালের কবলে পড়ে নিখোঁজ হয়।
কোবাতক বনস্টেশন অফিসার (এসও) মোবারক হোসেন জানান, জেলেদের পরিবারের পক্ষ থেকে নিখোঁজ হওয়ার বিষয়টি জানানো পরে সুন্দরবনের বিভিন্ন স্থান তল্লাশী করে নিশিনখালী খাল এলাকায় উঁচু গাছ হতে জেলেদের উদ্ধার করে নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
নিখোঁজ জেলে হায়দার আলী জানান, ঘুর্ণিঝড়ের কবলে পড়ে নদীতে প্রচন্ড ঢেউয়ের আঘাতে নৌকা ডুবে যায়। এসময় কোন রকমে সাতার দিয়ে সুন্দরবনে উঠে বড় গাছে আশ্রয় গ্রহণ করে। এসময় সুন্দরবনে গাছের ফল খেয়ে কোন রকমে বেঁচে ছিল।
পশ্চিম সুন্দরবনের খুলনা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) এজেডএম হাসানুর রহমান বলেন, জেলেদের উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছ।

Please follow and like us:

Check Also

জেলা রেজিস্ট্রার জনাব শেখ আব্দুর রাজ্জাকের মৃত্যুতে সাতক্ষীরা জামায়াতের শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর মহিলা রোকন, সাবেক জেলা কর্মপরিষদ সদস্য হোসনিয়ারা মারিয়ার স্বামী অবসরপ্রাপ্ত জেলা রেজিস্ট্রার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।