শ্যামনগরে বিদ্যুতায়িত হয়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

শ্যামনগর প্রতিনিধি: সাতক্ষীরার শ্যামনগরে বিদ্যুতায়িত হয়ে তৈয়েব আলী(৩৪) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার ভেটখালী দক্ষিনপাড়া গ্রামে ঘটনাটি ঘটে। সে উপজেলার কালিঞ্চ গ্রামের আব্দুল আজিজের ছেলে। দুর্ঘটনার পর পরিবারের সদস্যরা মৃতদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে যায়।

নিহতের পিতা আব্দুল আজিজ জানান সহকর্মীদের সাথে ভেটখালী গ্রামের ক্ষিতিশ চন্দ্র বৈদ্যর বাড়িতে ছাদ নির্মানের কাজ করছিল তৈয়েব। একপর্যায়ে ঢালাইয়ের প্রস্তুতি হিসেবে সেখানে লোহার রড বিছানোর সময় অসতর্কতাবশত পাশ দিয়ে যাওয়া মেইন লাইনের উপর একটি রড পড়ে যায়। এসময় তৈয়েব বিদ্যুতায়িত হলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

আব্দুল আজিজ আরও জানান দুর্ঘটনাবশত ছেলের মুত্যু হওয়ায় তারা মৃতদেহ দাফনের জন্য বাড়িতে নিয়েছেন। তবে বিদ্যুতের মেইন লাইন বসতবাড়ির এত কাছাকাছি না হলে তার ছেলের মৃতু হতো না বলেও বৃদ্ধ এ পিতার।

রমজাননগর ইউপি চেয়ারম্যান শেখ আল মামুন জানান দুর্ঘটনাস্থলে বসতবাড়ি আর বিদ্যুৎ লাইন পাশাপাশি। যে কারনে ছাদে রড বিছানোর সময় একটি রড বিদ্যুরেৎর লাইনের উপরে পড়লে তৈয়েব দুর্ঘটনার শিকার হয়। পরিবারের সদস্যরা মৃতদেহ বাড়িতে নিয়েছে।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম আাজাদ বলেন, নিহতের পরিবারের লিখিত আবেদনের প্রেক্ষিতে ময়রনাতদন্ত ছাড়া দাফনের অনুমতি দেয়া হয়েছে।

স্থানীয়রা জানায় কয়েক মাস আগে একই ধরণের পৃথক দু’টি ঘটনায় আনিছুর ও শোকর আলী আরও দুই নির্মান শ্রমিকের মৃত্যু হয়। তারা যথাক্রমে উপজেলার পাশের্^খালী গ্রামের মোস্তফা বৈশখালী গ্রামের ওমর আলীর বাড়িতে কাজ করার সময় বিদ্যুতায়িত হয়ে নিহত হন। স্থানীয়দের অভিযোগ অপরিকল্পিতভাবে বিদ্যৎ এর মেইন লাইন বসতবাড়ির পাশ দিয়ে যাওয়ার কারনে প্রতিনিয়ত এমন দুর্ঘটনা ঘটছে।

পল্লী বিদ্যুতের শ্যামনগর অঞ্চলের ডেপুটি জেনারেল ম্যানেজার সনজিৎ কুমার জানান বিদ্যুৎ লাইনের পাশ ঘেঁষে বাড়ি নির্মানের ফলে দুঘৃটনার ঝুঁকি বেড়ে গেছে।

Please follow and like us:

Check Also

জেলা রেজিস্ট্রার জনাব শেখ আব্দুর রাজ্জাকের মৃত্যুতে সাতক্ষীরা জামায়াতের শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর মহিলা রোকন, সাবেক জেলা কর্মপরিষদ সদস্য হোসনিয়ারা মারিয়ার স্বামী অবসরপ্রাপ্ত জেলা রেজিস্ট্রার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।