সাতক্ষীরায় ‘মা’ ফাউন্ডেশনের পক্ষ থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের খুদে ডাক্তারদের মাঝে ওজন মাপার মেশিন বিতরণ

নিজস্ব প্রতিনিধি : স্বেচ্ছাসেবী সংগঠন ‘মা’ ফাউন্ডেশন এর পক্ষ থেকে সাতক্ষীরার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী খুদে ডাক্তারদের মাঝে ওজন মাপার মেশিন বিতরণ করা হয়েছে। রবিবার (৯ জুন) সকাল ১০টায় স্মার্ট বিদ্যালয় ডি.বি ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষকের অফিস রুমে বিদ্যালয়ের বিদ্যোৎসাহী সদস্য বিশিষ্ট শিক্ষানুরাগী শেখ আব্দুল আহাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপকরণ বিতরণ ও বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবী সংগঠন ‘মা’ ফাউন্ডেশন এর চেয়ারম্যান, পৌর বঙ্গবন্ধু পরিষদ সাতক্ষীরা শাখার সভাপতি ও ডিবি ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক মো. মমিনুর রহমান মুকুল। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “সরকারি নির্দেশনা অনুযায়ী সকল শিক্ষা প্রতিষ্ঠানে খুদে ডাক্তারের মাধ্যমে শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। এ জন্য সব কিন্ডারগার্টেন, প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসায় শিক্ষার্থীদের নিয়ে খুদে ডাক্তারের দল গঠন করা হয়েছে। খুদে ডাক্তারের দল শিক্ষার্থীদের ওজন, উচ্চতা ও দৃষ্টি শক্তি পরীক্ষা করে অস্বাভাবিক শারীরিক বৃদ্ধি, দৃষ্টি শক্তির ত্রুটিসহ নানা বিষয় গাইড শিক্ষকের নজরে আনবেন। সেকারণে আমার স্বেচ্ছাসেবী সংগঠন ‘মা’ ফাউন্ডেশনের পক্ষ থেকে এই ওজন মাপার মেশিন বিতরণ কার্যক্রম হাতে নিয়েছি। আজকের এই শিক্ষার্থীদেরকে সুস্থ ও সবল রাখতে হবে। জননেত্রী শেখ হাসিনার অঙ্গিকার আগামীর স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হিসাবে গড়ে তুলতে হবে এই শিক্ষার্থীদের।”
এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আব্দুস সাত্তার, ধুলিহর ব্রহ্মরাজপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. এমাদুল ইসলাম, মাছখোলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজাহান আলী, জিজিকে এইচ কানাইলাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিন্দ্র নাথ গায়েন, এনবিবিকে আল-মদিনা দাখিল মাদ্র্রাসার সুপার এবিএম হাফিজুর রহমান, শাল্যে দাখিল মাদ্রাসার সুপার মো. নুরুল ইসলাম, ধুলিহর ব্রহ্মরাজপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও সাংবাদিক শহিদুল ইসলাম, মেল্লেকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আইয়ুব আলী, উপজেলা স্কাউট সম্পাদক মনোরঞ্জন মন্ডল, সহকারি শিক্ষক বিপ্রদাশ, ডি.বি ইউনাইটেড হাইস্কুলের স্কাউট শিক্ষক সুকুমার সরকার প্রমুখ। এসময় ধুলিহর ব্রহ্মরাজপুর মাধ্যমিক বিদ্যালয়, ধুলিহর ব্রহ্মরাজপুর সম্মিলিত মাধ্যমিক বালিকা বিদ্যালয়, মাছখোলা মাধ্যমিক বিদ্যালয়, জিজিকে এইচ কানাইলাল উচ্চ বিদ্যালয়, এনবিবিকে আল-মদিনা দাখিল মাদ্রাসা ও শাল্যে দাখিল মাদ্রাসার শিক্ষার্থী খুদের ডাক্তারদের মাঝে ‘মা’ফাউন্ডেশন এর পক্ষ থেকে ওজন মাপার মেশিন বিতরণ করা হয়। এসময় এলাকার বীর মুক্তিযোদ্ধা, স্বেচ্ছাসেবী সংগঠন ‘মা’ ফাউন্ডেশনের সদস্য ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।
ক্যাপশন : স্বেচ্ছাসেবী সংগঠন ‘মা’ ফাউন্ডেশন এর পক্ষ থেকে সাতক্ষীরার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী খুদে ডাক্তারদের মাঝে প্রধান অতিথি হিসেবে ওজন মাপার মেশিন বিতরণ করছেন ‘মা’ ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রধান শিক্ষক মো. মমিনুর রহমান মুকুল।
ব্রহ্মরাজপুরে ইউনিয়ন পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা
নিজস্ব প্রতিনিধি : ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে সাতক্ষীরা সদর উপজেলার ব্রহ্মরাজপুর ইউনয়ন পর্যায়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২৪ এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল-২০২৪ এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৯ জুন) সকাল ১০টায় ডি.বি ইউনাইটেড হাইস্কুল ফুটবল মাঠে প্রধান অতিথি হিসেবে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় বিজয়ীদের মাঝে চ্যাম্পিয়ন ও রানার্সআপ ট্রপি এবং ওজন মাপার মেশিন বিতরণ করেন স্মার্ট বিদ্যালয় ডি.বি ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক ও বঙ্গবন্ধু পরিষদ সাতক্ষীরা পৌর শাখার সভাপতি মো. মমিনুর রহমান মুকুল। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “জননেত্রী শেখ হাসিনা সরকারের উদ্যোগে এই টুর্নামেন্টের কারনে জাতীয় পর্যায়ে আমাদের অনেক খেলোয়ার তৈরি হয়েছে। সরকার জাতির পিতা বঙ্গবন্ধু ও বঙ্গমাতার নামে যে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছে তার মাধ্যমে আজকে আমাদের অনেক ছেলেমেয়েরা খেলায় সুযোগ পেয়েছেন। ফলে একদিন তারা হয়তো জাতীয় পর্যায়ে প্রতিনিধিত্ব করবে।”
ব্রহ্মরাজপুর ইউনিয়ন পর্যায়ের বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় অংশ নেয় শাল্যে সরকারি প্রাথমিক বিদ্যালয় বনাম ব্রহ্মরাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং অপরদিকে বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় অংশ নেয় রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় বনাম পারমাছখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২৪ এর ফাইনাল খেলায় উপস্থিত ছিলেন ব্রহ্মরাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিরিন সুলতানা, জিয়ালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বজিৎ ঢালী, পূর্ব দহাকুলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শওকত আলী, ডি.বি ইউনাইটেড হাইস্কুলের বিদ্যোৎসাহী সদস্য বিশিষ্ট শিক্ষানুরাগী শেখ আব্দুল আহাদ, সহকারি শিক্ষক আব্দুস সালাম, হালিমুর রশিদ, ডি.বি ইউনাইটেড হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষক কঙ্কন কুমার দাস প্রমুখ। বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় শাল্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়কে টাইবেকারে ৩-০ গোলে পরাজিত করে ব্রহ্মরাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে এবং অপর খেলায় পারমাছখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে টাইবেকারে ৫-৪ গোলে হারিয়ে রাম চন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। খেলা শেষে বিজয়ী ও রানার্সআপ দলের মাঝে ট্রফি ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘মা’ ফাউন্ডেশন এর পক্ষ থেকে ওজন মাপার মেশিন বিতরণ করা হয়। খেলায় রেফারীর দায়িত্ব পালন করেন সহকারি শিক্ষক জিয়াউর রহমান ও জোতিশ। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন ব্রহ্মরাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. আবুল খায়ের।
ক্যাপশন : ব্রহ্মরাজপুরে ইউনিয়ন পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন দলের মাঝে ট্রফি ও ওজন মাপার মেশিন তুলে দিচ্ছেন প্রধান শিক্ষক ও বঙ্গবন্ধু পরিষদ সাতক্ষীরা পৌর শাখার সভাপতি মো. মমিনুর রহমান মুকুল।

Please follow and like us:

Check Also

জেলা রেজিস্ট্রার জনাব শেখ আব্দুর রাজ্জাকের মৃত্যুতে সাতক্ষীরা জামায়াতের শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর মহিলা রোকন, সাবেক জেলা কর্মপরিষদ সদস্য হোসনিয়ারা মারিয়ার স্বামী অবসরপ্রাপ্ত জেলা রেজিস্ট্রার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।