গাবুরা দ্বীপ ইউনিয়ন ৯নং সোরা বেড়িবাঁধে আবারও ভাঙন

উপকূলীয় অঞ্চল (শ্যামনগর) প্রতিনিধি: শ্যামনগর উপজেলার দ্বীপ ইউনিয়ন গাবুরা ৯নং সোরা মালীবাড়ী সংলগ্ন বেড়িবাঁধে (২২ জুন ২০২৪) শনিবার বিকেলে হঠাৎ নদী ভাঙন দেখা দিয়েছে।
গাবুরা ইউনিয়নে হাজার কোটি টাকার মেঘা প্রকল্প চলমান থাকলে ও ৯নং সোরা এলাকার মালীবাড়ীর সামনে আজো পযর্ন্ত কোনভাবে মেগা প্রকল্পটির কাজ শুরু হয়নি। গাবুরা ইউনিয়নে ৪৭টি প্যাকেজের মাধ্যমে চলছে মেগা প্রকল্পের কাজ, তবে ৯ নং সোরা ২৬নং প্যাকেজ চালু না করায় এভাবেই নদী ভাঙনে ভেঙে যাচ্ছে বলে জানান স্থানীয়রা। স্থানীয়রা আরও বলেন, গাবুরার ঝুঁকিপূর্ণ এলাকার মধ্যে ৯নং সোরা মালীবাড়ীর সামনের বেড়িবাঁধের অংশটি তবে এই অংশ টি ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকলে ও সেখানে বাঁধের কাজ হচ্ছে না কেনো।
বেড়িবাঁধে ভাঙন এবিষয়ে পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী সাজ্জাদুল হকের কাছে জানতে চাইলে তিনি বলেন, শনিবার বিকেলে গাবুরা ৯নং সোরা মালীবাড়ী সংলগ্ন বেড়িবাঁধে হঠাৎ নদী ভাঙনে বাঁধের বেশ কিছু অংশ ভেঙেছে। তবে পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে সেখানে বালু ভর্তি জিও বস্তুা ফেলানোর ব্যবস্থা করা হয়েছে। ইমার্জেন্সিভাবে সেখানে রাতেই বস্তা ফেলানোর কাজ চলমান রয়েছে, তাছাড়া পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা কর্মচারী গণ গাবুরার এ ভাঙন বিষয়ে খোঁজ খবর রাখছেন।

Please follow and like us:

Check Also

গণঅভ্যুত্থানের মাস পূর্তিতে সাতক্ষীরায় ‘শহীদী মার্চ’  পালিত

সাতক্ষীরা প্রতিনিধি: কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের এক মাস পূর্তিতে ‘শহীদী মার্চ’ পালিত হয়েছে সাতক্ষীরায়। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাতক্ষীরার শিক্ষার্থীরা বৃহস্পতিবার বিকেলে সাতক্ষীরা শহরের শহীদ আসিফ চত্বরে শহীদী মার্চের কর্মসূচি পালন করে। সমাবেশে সাতক্ষীরার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, ‘‘শহীদ শিক্ষার্থীদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।