আশাশুনির খাজরায় জলাবদ্ধতা নিরসনের লোনা পানি উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন

আশাশুনি ব্যুরো: আশাশুনির খাজরায় জলাবদ্ধতা নিরসনের নামে পরিকল্পিতভাবে মৎস্য ঘের করার উদ্দেশ্য পাউবো’র বাঁধে পাইপ বসিয়ে লোনা পানি উত্তোলনের প্রতিবাদে দীর্ঘ মানববন্ধন অনুষ্ঠিত ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বুধবার বেলা ১২টায় আশাশুনি জনতা ব্যাংক মোড়ে খাজরা ইউনিয়নবাসীর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। খাজরা ইউপির সাবেক মেম্বর ইসমাইল হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, খাজরা ইউনিয়ন আ’লীগের সভাপতি, ব্যবসায়ী খাজরা ইউপির চেয়ারম্যান প্রার্থী অহিদুল ইসলাম, উপজেলা শ্রমিকলীগ সভাপতি ঢালী শামছুল আলম, চেয়ারম্যান পদে প্রার্থীতা প্রত্যাহারকারী ব্যবসায়ী কামাল হোসেন প্রমুখ। এসময় বক্তাগণ বলেন, খাজরা ইউপির সাবেক চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম পানি নিষ্কাশনের নামে খোলপেটুয়া নদীর পাউবো’র বেড়িবাঁধ ছিদ্র করে পাইপ স্থাপন করে লোনা পানি উত্তোলন করে যাচ্ছে। ফটিকখালিসহ খাজরা ও বড়দল ইউনিয়নের ১৪ গ্রামের ১০হাজার বিঘা কৃষি আবাদী জমি দীর্ঘ ২/৩ বছর স্থায়ী জলাবদ্ধতা নিরসনের নামে মৎস্য ঘের করার ফন্দি এটে অবৈধভাবে পরিকল্পিতভাবে খোলপেটুয়া নদীর বেড়িবাঁধ ছিদ্র করে পাইপ বসিয়ে খালে লোনা পানি উত্তলন করায় খাল ভর্তি লোনা পানিতে ভরে গেছে। এখুনি যদি পাইপ বন্ধ করা না হয় তাহলে ২/১ দিনের মধ্যে ওই ১০হাজার বিঘা কৃষি আবাদি জমি লোনা পানিতে ডুবে একাকার হয়ে প্লাবিত হবে। এলাকার হাজার মানুষের দাবীর মুখে পানি নদীতে নিষ্কাশন হওয়া তো দূরের কথা, উল্টো মৎস্য ঘেরে লবনাক্ত পানি উত্তোলন করা হচ্ছে। ইতোমধ্যে খালের তীরবর্তী ধান চাষের বিল লবণাক্ত পানিতে ডুবে গেছে। মানববন্ধনে বক্তাগণ খাস খাল উন্মুক্তসহ নদীর বেড়িবাঁধ ছিদ্র করে লবণাক্ত পানি উত্তোলনে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

Please follow and like us:

Check Also

গণঅভ্যুত্থানের মাস পূর্তিতে সাতক্ষীরায় ‘শহীদী মার্চ’  পালিত

সাতক্ষীরা প্রতিনিধি: কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের এক মাস পূর্তিতে ‘শহীদী মার্চ’ পালিত হয়েছে সাতক্ষীরায়। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাতক্ষীরার শিক্ষার্থীরা বৃহস্পতিবার বিকেলে সাতক্ষীরা শহরের শহীদ আসিফ চত্বরে শহীদী মার্চের কর্মসূচি পালন করে। সমাবেশে সাতক্ষীরার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, ‘‘শহীদ শিক্ষার্থীদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।