সাবেক মন্ত্রিপরিষদ সচিবের নামে ৩ হত্যা মামলা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট সিরাজগঞ্জে বিএনপিকর্মী মো. সুমন, আব্দুল লতিফ ও জেলা যুবদলের সহসভাপতি সোহানুর রহমান রঞ্জু নিহতের ঘটনায় তিনটি মামলা করা হয়েছে। এই তিন হত্যা মামলায় মন্ত্রিপরিষদের সাবেক সচিব কবির বিন আনোয়ারকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে নিহতদের পরিবারের পক্ষ থেকে সিরাজগঞ্জ সদর থানায় তিনটি হত্যা মামলা করা হয়েছে। তিনটি মামলায় সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার ছাড়াও সাবেক সংসদ সদস্য জান্নাত আরা হেনরী, সাবেক সংসদ সদস্য হাবিবে মিল্লাত মুন্নাকেও আসামি করা হয়েছে।

সিরাজগঞ্জ সদর থানার ওসি মো. হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

সুমন হত্যা মামলায় ১৫৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় একশ থেকে দেড়শ জনকে আসামি করে সুমনের বাবা মো. গঞ্জের আলী মামলা করেন। আব্দুল লতিফ হত্যা মামলায় ১৫৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় একশ থেকে দেড়শ জনকে আসামি করে মামলা করেন নিহতের বোন সালেহা খাতুন। তা ছাড়া জেলা যুবদলের সহসভাপতি সোহানুর রহমান রঞ্জু নিহতের ঘটনায় ১৫০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় একশ থেকে দেড়শ জনকে আসামি করে মামলা করের নিহতের স্ত্রী মৌসুমী খাতুন।

মামলার আসামিদের মধ্যে রয়েছেন- জেলা আওয়ামী লীগের সভাপতি হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দানিউল হক মোল্লা, সিরাজগঞ্জ পৌরসভার সাবেক মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক সেলিম আহম্মেদ, সাবেক এমপি জান্নাত আরা হেনরীর স্বামী সিরাজগঞ্জ জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান লাবু তালুকদার, জেলা ও দায়রা জজ আদালতের পিপি ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুর রহমান প্রমুখ।

Please follow and like us:

Check Also

টানা বৃষ্টিপাতে তলিয়ে গেছে সাতক্ষীরাঃ ১০ লক্ষ মানুষ পানি বন্ধি

আবু সাইদ বিশ্বাস, সাতক্ষীরাঃ অপরিকল্পিত চিংড়ি চাষ, পানিসম্পদ মন্ত্রণালয়ের ভ্রান্তনীতি, দুর্নীতি, লুটপাট ও ভারতের একতরফা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।