সাতক্ষীরা সিটি কলেজের দূর্ণীতিবাজ অধ্যক্ষ শিহাবউদ্দীনের পদত্যাগের দাবীতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি:
সাতক্ষীরা সিটি কলেজের অর্থ আত্মসাৎকারী ও দূর্ণীতিবাজ অধ্যক্ষ ড. শিহাবউদ্দীনের পদত্যাগের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছেন বৈষম্য বিরোধী শিক্ষার্থীরা ও কলেজের শিক্ষক-কর্মচারীরা।
রবিবার (২৫ আগস্ট) সকাল সাড়ে ১১ টার দিকে সিটি কলেজের সামনের সাতক্ষীরা-যশোর মহাসড়কে কলেজের উপাধ্যক্ষ আলতাফ হোসেনের সভাপতিত্বে ও বিএম ইউনুছ আলীর সঞ্চালনায় বিক্ষাভ সমাবেশ ও মানববন্ধনে বক্তব্য দেন সাতক্ষীরা সিটি কলেজের সহ-অধ্যাপক তপন কুমার দে, তরুন কান্তি সানা, মনিরুজ্জামান, আরিফ হোসেন, সিরাজুল ইসলাম, সফিউর রহমান, আরিফ হোসেন, কাশেম আলী গাজী, শেখ আব্দুল ওয়াদুদ, ড. আব্দুল আজিজ, প্রভাষক আজিম খান শুভ, শামসুর রহমান স্বপন, সৈয়দা সুলতানা শীলা, শিমুল হোসেন, কলেজে প্রধান অফিস সহকারী মশরুর রহামন, ছাত্র হাসানুল বান্না, খালিদ বিন ওয়ালিদ, নাফিস হোসেন প্রমুখ।
এসময় বক্তারা বলেন, ২০২২ সালের ২৭ ডিসেম্বর সাতক্ষীরা সিটি কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদানের পর থেকে এখন পর্যন্ত ড. মোঃ শিহাবুদ্দিন প্রায় ৭০ লাখ টাকা আত্মসাৎ করেছেন। চরম অনিয়ম-বিশৃংখলার মাধ্যমে কলেজকে দলীয়করণ ও শিক্ষক-কর্মচারীদের সাথে দুর্ব্যবহার করে একনায়কতান্ত্রিকভাবে কলেজ পরিচালনা করেন। সর্বশেষ ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে জাতীয় বিশ^বিদ্যালয়ের ১০৪ জন শিক্ষার্থীর ভর্তির সোনালী সেবার সম্পূর্ণ টাকা আত্মসাত করে তাদের ভর্তি একেবারেই অনিশ্চিত করে ফেলেছেন। তাছাড়া তিনি বর্তমানে প্রায় ২০/২৫ দিন কলেজে না এসে কলেজেকে চরম বিশৃঙ্খলার মধ্যে ফেলে রেখেছেন। তিনি করেজে যোগদানের পর থেকে কলেজের কোন হিসেব তিনি দেননা। এই কলেজে কোন অর্থ কমিটি, অডিট কমিটি নেই। এই কলেজে কোন জবাবদিহীতা নেই। অধ্যক্ষ ড. শিহাব উদ্দীন কতিপয় শিক্ষকের যোগসাজসে স্বেচ্ছাচারীতার মাধ্যমে এই কলেজকে পরিচালনা করছেন।
বক্তারা আরো বলেন, এর আগে গত ১৯ আগস্ট অধ্যক্ষ ড. শিহাব উদ্দীনের পদত্যাগ দাবিতে শিক্ষক ও কর্মচারিবৃন্দের স্বাক্ষরযুক্ত একটি আবেদনপত্র কলেজের বর্তমান সভাপতি সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের কাছে পেশ করা হলেও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা ব্যহণ করা হয়নি। আগামী ৪৮ ঘন্টার মধ্যে যদি তিনি সেচ্ছায় পদত্যাগ না করেন তাহলে এর থেকে বৃহৎ কর্মসূচি দিতে বাধ্য হবো।
তবে এ বিষয়ে কলেজের সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

জাহিদ হোসাইন
০১৭৩৫২৮৪৯৭৪
২৫.০৮.২৪

Please follow and like us:

Check Also

টানা বৃষ্টিপাতে তলিয়ে গেছে সাতক্ষীরাঃ ১০ লক্ষ মানুষ পানি বন্ধি

আবু সাইদ বিশ্বাস, সাতক্ষীরাঃ অপরিকল্পিত চিংড়ি চাষ, পানিসম্পদ মন্ত্রণালয়ের ভ্রান্তনীতি, দুর্নীতি, লুটপাট ও ভারতের একতরফা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।