তালা খেশরায় কয়েক হাজার মানুষ পানিবন্দি,যোগাযোগ বিচ্ছিন্ন

কামরুজ্জামান—মিঠু, তালা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ
তালা খেশরায় অতি বৃষ্টির ফলে হাজারও মানুষ পানিবন্দি হয়ে পড়েছে, খেশরায় ১ হতে ৫ নম্বর ওয়ার্ডের বেশীরভাগ অংশ প্লাবিত হয়েছে। লোকালয় হতে বিচ্ছিন্ন হয়ে পড়েছে পানিবন্দি হাজারও মানুষ। সরকারী ও বেসরকারী অনুদান না পাওয়ায় মানবতার জীবন যাবন করছে পানিবন্দি মানুষ।
শনিবার (২০ সেপ্টেম্বর) সরেজমিনে গিয়ে দেখা যায়,০১ নং ওয়ার্ড থেকে ০৫ নং ওয়ার্ড এর প্রায় সকল এলাকা প্লাবিত। এর মধ্যে ইউনিয়নের কুলপুতা, মেশেরডাংগা, কলাগাছি, দক্ষিনশাহাপুর, মশিয়াডাংগা, দোহার, মুড়াগাছা, বিশ্বাসেরচক, বাথুয়াডাংগা, হরিনখোলা এলাকার মানুষের ঘরবাড়ী, রাস্তাঘাট তলিয়ে গেছে। নৌকা ছাড়া পানি বন্দি মানুষের কাছে পৌছানোর অন্য কোন উপায় নাই। এছাড়া খালে,বিলে এবং গেটে নেটপাটা থাকার কারনে দ্রম্নতগতিতে পানি নিস্কাশন হচ্ছে না। দূযোর্গে উপজেলা জামায়তের পক্ষ হতে শনিবার (২০ সেপ্টেম্বর) উক্ত এলাকা পরিদর্শন করা হয় এবং শুকনা খাবারের ব্যবস্থা করা হয়। এ সময় জামায়তের নেতৃবৃন্দের মধ্যে উপজেলা জামায়তের আমির মাওলানা মফিদুল ইসলাম, যুব জামায়তের উপজেলা সভাপতি মোঃ মুস্তাফিজুর রহমানসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বন্যা কবলিত এলাকার মানুষ বলেন, আমরা খুবই বিপদের মধ্যে আছি। এ পর্যন্ত সরকারী বা বেসরকারী কোন অনুদান পাইনি। আমরা জেলা ও উপজেলা প্রশাসনসহ সরকারের হস্তক্ষেপ কামনা করছি।
এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আব্দুল্লাহ আল—আমীন বলেন, বিনের পোতা বেড়ী বাধ ভেঙ্গে এবং অতিবৃষ্টির কারনে খেশরার বিভিন্ন এলাকা প্লাবিত হয়। গত বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) পানিবন্দি এলাকা পরিদর্শন করে কিছু শুকনা খাবারের ব্যবস্থা করা হয়। ২২ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী অফিসার যোগদান করলে সরকারী ভাবে অনুদান এর ব্যবস্থা করা হবে।

Please follow and like us:

Check Also

পুলিশের কার্যক্রম আরো গতিশিল করার দাবী

সাতক্ষীরা সংবাদদাতাঃ সাতক্ষীরা জেলার নবাগত পুলিশ সুপার, মোহাম্মদ মনিরুল ইসলামের সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশ জামায়াতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।