বর্ষসেরা অধিনায়ক কোহলি

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:ইএসপিএন ক্রিকইনফোর বিচারে বর্ষসেরা অধিনায়ক মনোনীত হয়েছেন ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলি। গত বছর ভারতের ১২টি টেস্টের নয়টিতেই নেতৃত্বে ছিলেন কোহলি।

ইংলিশম্যান বেন স্টোকস বর্ষসেরা ব্যাটসম্যান মনোনীত হয়েছেন। মূলত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপ টাউনে ১৯৮ বলে ২৫৮ রানের ঝকঝকে ইনিংসটিই স্টোকসকে এই পুরস্কার এনে দিয়েছে। স্টোকসের ইংলিশ সতীর্থ স্টুয়ার্ট ব্রড তৃতীয় টেস্টে মাত্র ১৭ রানে ৬ উইকেট দখল করে ইংল্যান্ডকে সিরিজ জয়ে সহযোগিতায় করেন। আর তার ফলে টানা দ্বিতীয়বারের মত বর্ষসেরা টেস্ট বোলার হিসেবে স্বীকৃতি পেয়েছেন।

ক্রিকইনফোর এই পুরস্কারগুলোর জন্য মনোনীতরা নিরপেক্ষ জুড়ি সদস্যদের দ্বারা নির্বাচিত হয়ে থাকে। এই জুড়ি বোর্ডে সাবেক তারকা ক্রিকেটার ছাড়াও ইএসপিএন ক্রিকইনফোর সিনিয়র এডিটর, লেখক, আঞ্চলিক প্রতিনিধিরা রয়েছেন। সাবেক ক্রিকেটারদের মধ্যে ইয়ান চ্যাপেল, মাহেলা জয়াবার্ধানে, রমিজ রাজা, ইশা গুহ, সামিত বাল, কার্টনি ওয়ালস, মার্ক বুচার, সাইমন টফেল অন্যতম।

সেঞ্চুরিয়ানে অস্ট্রেলিয়া বিপক্ষে কুইনটন ডি ককের ১৭৮ রানের ইনিংসটি তাকে বর্ষসেরা ওয়ানডে ব্যাটসম্যানের খেতাব এনে দিয়েছে। কোন দক্ষিণ আফ্রিকান হিসেবে ডি ককের এই ইনিংসটি ওয়ানডেতে দ্বিতীয় সর্বোচ্চ।

বিস্ময়কর স্পিনার সুনিল নারাইন বর্ষসেরা ওয়ানডে বোলারের পুরস্কার জিতেছেন। দক্ষিণ আফ্রিকার বিপ‡ক্ষ গায়ানয় ত্রিদেশীয় সিরিজে ২৭ রানে ৬ উইকেট প্রাপ্তি তাকে এই পুরস্কার এনে দিয়েছে।

ইংল্যান্ডের বিপক্ষে কলকাতায় টি-২০বিশ্বকাপ ফাইনালে ৩৪ রানের অপরাজিত ইনিংস খেলে বর্ষসেরা টি২০ ব্যাটসম্যানের স্বীকৃতি পেয়েছেন কার্লোস ব্রাথওয়েইট।

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।